আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভালুকা ছাত্রলীগ সভাপতির জেল-জরিমানা

news-image

চেক প্রত্যাখ্যান মামলায় ময়মনসিংহের ভালুকা উপজেলা ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মামুনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ২০ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন সহকারী জেলা ও দায়রা জজ আদালত।
বৃহস্পতিবার আদালত ওই রায় দেন। তবে রায় ঘোষণার পরপরই ছাত্রলীগ সভাপতি আপিলের স্বার্থে জামিন আবেদন করলে তাকে জামিন দেওয়া হয়।
২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারি সহকারী জেলা ও দায়রা জজ আদালতে মামুনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন তার বন্ধু ভালুকা উপজেলার রাজৈ ইউনিয়নের চান্দাব গ্রামের কামরুল ইসলাম চান মিয়া।
জানা গেছে, বন্ধুত্বের সম্পর্কের সূত্র ধরে ব্যবসার জন্য ২৪ লাখ টাকা চান মিয়ার কাছ থেকে ধার নেন মামুন। টাকা ফেরত না পাওয়ায় স্থানীয়ভাবে দেনদরবার হয়। এক পর্যায়ে ন্যাশনাল ব্যাংক ভালুকা শাখার অধীনে ১৮ লাখ টাকার চেক দেন মামুন। চেক পেয়ে ওই টাকা তুলতে ব্যাংকে যান কামরুল। কিন্তু মামুনের সেই অ্যাকাউন্টে কোনো টাকা ছিল না। চেকটি প্রত্যাখ্যাত হলে চান মিয়া আদালতে মামলা করেন।
মামলা চলার সময় চেকে নিজের স্বাক্ষর ভুয়া হিসেবে দাবি করেন ছাত্রলীগ সভাপতি। নিজের ফার্ম থেকে চেকটি চুরি করে জালিয়াতির মাধ্যমে স্বাক্ষর দিয়ে মিথ্যা মামলা করা হয়েছে বলে দাবি করা হয় ছাত্রলীগ সভাপতির পক্ষ থেকে। ওই অবস্থায় আদালত স্বাক্ষরটি একজন বিশেষজ্ঞের মাধ্যমে যাচাই করলে মামুনের দাবি মিথ্যা প্রমাণ হয়। এরপর আদালতকে টাকা ফেরত দেওয়ার কথা বলে সময় চাইলেও টাকা ফেরত না দেওয়ায় মামলাটির কার্যক্রম শেষ করে রায় দেওয়া হয়।

এ জাতীয় আরও খবর

বাউফলে শিশু ধর্ষণের শিকার, অভিযুক্ত কিশোর পলাতক

‘এমপি স্যার বলেছেন চিতলীয়ায় কোনো ভোট হবে না, সবাই সিলেক্টেড’ (ভিডিও)

পাটুরিয়ায় ফেরিডুবি: ৫ কাভার্ড ভ্যান ৩ মোটরসাইকেল উদ্ধারের চেষ্টা চলছে

পুরোনো ইট দিয়ে ১৮ কোটি টাকার সড়ক সংস্কার!

৬৫ লাখ টাকার ইয়াবাসহ ২ ভাই আটক

২৪ ঘণ্টা ধরে পানির নিচে ৮০ লাখ টাকার গাড়ি

সিরাজগঞ্জে যুবদলের ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

পানিতে ডুবে গেছে অনেকের উপার্জনের পথও

‘আইনশৃঙ্খলা রক্ষায় আন্তরিকভাবে কাজ করছে বিজিবি’

বিট পুলিশিং সেবার অনন্য উদ্যোগ

চলাচলকারী ফেরিগুলোর বেশিরভাগই নেই ফিটনেস

প্রকৌশলীর মোটরসাইকেল আটকানোয় বিদ্যুৎ বিচ্ছিন্ন ট্রাফিক অফিস