আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভোলার ইলিশা ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় শতাধিক যানবাহন

news-image

ভোলার ইলিশা অংশের ফেরিঘাটের একটি পন্টুনের র‍্যাম সরে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে রুটে চলাচলকারী যানবাহনগুলো। পারাপারের অপেক্ষায় থাকা অন্তত শতাধিক ট্রাক আটকা পড়েছে। কবে নাগাদ স্বাভাবিক হবে তাও বলতে পারছেন না ঘাট ম্যানেজার।

ভোলার ইলিশা থেকে লহ্মীপুর মজুচৌধুরী রুটের ফেরি দিয়ে দক্ষিণাঞ্চলীয় ২১ জেলার যানবাহন চলাচল করে। দ্রুত এবং কম খরচে খুলনাসহ ২১ জেলার যে কোনও স্থান থেকে চট্রগ্রাম কিংবা সিলেট যাওয়ার এই রুট খুবই জনপ্রিয়। তবে গত দুদিন ধরে এই রুটের ভোলার ইলিশা অংশের ফেরিঘাটের একটি পন্টুনের র‍্যাম সরে যাওয়ায় সমস্যা দেখা দিয়েছে। চলাচলের জন্য ফেরি ৩টি থাকলেও পন্টুন একটি থাকায় লোড আনলোডে ব্যাহত হচ্ছে বলে সমস্যা বলে জানান ঘাট কতৃপক্ষ।
মঙ্গলবার (১৭ মে) সরেজমিনে গেলে দেখা যায়, ফেরি পারাপারের অপেক্ষায় অন্তত শতাধিক ট্রাকসহ অন্যসব যানবাহন দাঁড়িয়ে রয়েছে।

ট্রাক চালক মো. কিবরিয়া বলেন, ‘৩ দিন ধরে দাঁড়িয়ে আছি সিরিয়ালের অপেক্ষায়। সিরিয়াল পাচ্ছি না।’ একই অভিযোগ মোসলেহ উদ্দিনের।

এসব গাড়ি চালকদের থাকা ও খাবারের নানা ধরনের সমস্যা হচ্ছে বলেও জানান তারা। পন্টুনের র‍্যাম সরে যাওয়া ছাড়াও সিরিয়ালের নামে হয়রানী ও অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ তোলেন চালকরা।

এসব বিষয় ফেরির ঘাট ম্যানজার মো. পারভেজ বলেন, এমভি ফারহান লঞ্চের ধাক্কায় পন্টুনের র‍্যাম সরে যাওয়ায় এমন সমস্যা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবহিত করা হয়েছে। আশা করছি দ্রুত এর সমাধান হয়ে যাবে।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা