আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভোটের আগের দিন সোনাইমুড়ী থানার ওসিকে প্রত্যাহার

news-image

নির্বাচন কমিশনের নির্দেশে নোয়াখালীর সোনাইমুড়ী থানার ওসি তহিদুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। তাকে সংযুক্ত করা হয়েছে জেলা পুলিশ লাইন্সে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) নোয়াখালী পুলিশ সুপারের কার্যালয় থেকে জারি করা এক অফিস আদেশে বিষয়টি উল্লেখ করা হয়েছে। সোনাইমুড়ী থানার ওসির পদে পুলিশ পরিদর্শক হারুন-অর-রশিদকে বদলি ও পদায়ন করা হয়েছে। জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

নোয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ের আদেশে উল্লেখ করেছে, নির্বাচন কমিশন ও পুলিশ সদরদফতরের নির্দেশে সোনাইমুড়ী থানার ওসি তহিদুল ইসলামকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। পুলিশ পরিদর্শক হারুন-অর-রশিদকে সোনাইমুড়ী থানার ওসির দায়িত্ব দেওয়া হয়েছে। যা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে।

এর আগে নির্বাচন কমিশনের এক প্রজ্ঞাপনে বলা হয়, নির্বাচনকালীন প্রশাসনিক কারণে সোনাইমুড়ী থানার ওসিকে প্রত্যাহারের জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে। তাকে ওই দায়িত্ব থেকে প্রত্যাহার করে তার স্থলে একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করে নির্বাচন সচিবালয়কে জানাতে বলেছে।

জানা গেছে, গত শুক্রবার দিবাগত রাত ৩টায় উপজেলার বজরা এলাকা টহলে ছিল এএসআই গাজী সোহেল রানার নেতৃত্বে পুলিশের একটি দল। টহলের সময় সন্দেহজনক ঘোরাঘুরি করায় জনিসহ তিন যুবককে আটক করা হয়। পরে তাদের শরীরে তল্লাশি চালিয়ে একটি অস্ত্র পাওয়া গেলে থানায় নিয়ে যায় পুলিশ। ওই যুবকদের ছাড়াতে ভোরে ওসির বাসভবনে আসেন এক জনপ্রতিনিধি ও তার লোকজন। তারা বিষয়টি নিয়ে ওসির সঙ্গে কথা বলার পর শনিবার ভোর ৫টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়।

এদিকে, আটক তিন যুবককে ছেড়ে দেওয়া ও তাদের কাছে পাওয়া অস্ত্রকে খেলনা বলে চালিয়ে দেওয়ার অভিযোগে তহিদুল ইসলামের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে জেলা পুলিশ। কমিটিতে জেলার অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খিসাকে প্রধান করা হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে কমিটিকে লিখিত প্রতিবেদন দিতে বলেছে।

পঞ্চম ধাপে আগামীকাল বুধবার (৫ জানুয়ারি) সোনাইমুড়ীর ১০ ইউনিয়নে ভোটগ্রহণ হবে। নির্বাচনের একদিন আগে ওই থানার ওসিকে প্রত্যাহার করা হলো।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার