আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভোর রাতে রাজধানীতে কালবৈশাখীর হানা

news-image

রবিবার সন্ধ্যা থেকে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হয়নি। ফলে ভ্যাপসা গরমে হাঁসফাঁস করছিল মানুষ। আজ সোমবার ভোর রাতের কালবৈশাখীর বৃষ্টি তাই কিছুটা স্বস্তিই এনে দিলো রাজধানীর মানুষের জন্য।

ভোর পৌনে ৩টার দিকে শুরু হয় ঝড়ো হাওয়া। এরপর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর বিজলি চমকানো। এরপর বেড়ে যায় বৃষ্টির প্রাবল্য। সঙ্গে বাড়তে থাকে বাতাসের গতি। মুহূর্তে যেন শীতলতা ছড়িয়ে পড়ে।

আবহাওয়া অধিদফতর জানালো, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সাথে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মোংলায় ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ৩৫ দশমিক ৬, ময়মনসিংহে ৩৩ দশমিক ৩, চট্টগ্রামে ৩৫, সিলেটে ৩০ দশমিক ৭, রাজশাহীতে ৩৬, রংপুরে ৩১ দশমিক ২, খুলনায় ৩৫ দশমিক ৪ এবং বরিশালে ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ