আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভোলার জলদস্যু বাহিনীর প্রধান মহসিন গ্রেপ্তার

news-image

বরিশালে ডাকাতির প্রস্তুতির সময় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের একজন মো. মহসিন গাজী (৫০) ভোলার জলদস্যু ‘মহসিন বাহিনীর’ প্রধান বলে র‌্যাব জানিয়েছে। শনিবার র‌্যাব–৮–এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগের দিন শুক্রবার দিবাগত রাত একটার দিকে বরিশালের বন্দর থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

মহসিন গাজীর সঙ্গে মো. জাকির কাজী ওরফে জাহাঙ্গীরকে (৪৯) গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাবের তথ্যমতে, জাকির কাজী জলদস্যু বাহিনী প্রধান মহসিনের সহযোগী। দুজনের বাড়ি ভোলার দৌলতখান উপজেলার জয়নগর গ্রামে।
র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার দিবাগত রাতে ১০ থেকে ১২ জনের একটি ডাকাত দল আগ্নেয়াস্ত্র, দেশি অস্ত্রসহ বন্দর থানার নরকাঠী গ্রামের মেহগনিবাগান এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছেন বলে খবর পাওয়া যায়। এর ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করেন ডাকাত দলের সদস্যরা। পরে দুজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুজনের কাছ থেকে একটি দোনলা বন্দুক, একটি ওয়ান শুটারগান, একটি পিস্তল, একটি রামদা, একটি বগি দা, চারটি গুলি, পিস্তলের দুটি গুলি ও ৩ হাজার ২৫০ টাকা উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

গ্রেপ্তার মহসিন ও জাকিরের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানিয়েছে, ওই দুজন ও তাঁদের সঙ্গে থাকা পলাতক ব্যক্তিরা সবাই ডাকাত দলের সক্রিয় সদস্য। তাঁরা দীর্ঘদিন ধরে ভোলা, পটুয়াখালী ও বরিশালের বিভিন্ন এলাকায় ডাকাতিসহ বিভিন্ন অপরাধে জড়িত।
বরিশাল র‌্যাব-৮–এর উপসহকারী পরিচালক (ডিএডি) সাইফুল ইসলাম জানান, মহসিন গাজীর বিরুদ্ধে ডাকাতি, অস্ত্র, নারী ও শিশু নির্যাতন, চুরি, মারামারিসহ বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে। এ ছাড়া তাঁর সহযোগী জাকির কাজীর বিরুদ্ধেও ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

মহসিন ও জাকিরের বিরুদ্ধে বন্দর থানায় অস্ত্র আইনে ও ডাকাতি প্রস্তুতির দুটি আলাদা মামলা দায়ের শেষে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাঁদের জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা সাইফুল ইসলাম।

এ জাতীয় আরও খবর

নৌকায় বিদায় নেবেন দুর্গা, হবে বিজয় শোভাযাত্রা-সিঁদুর খেলা

অবৈধভাবে বালু তোলার দায়ে পাঁচজনের কারাদন্ড

জঙ্গিবাদ সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স: আইজিপি

অবৈধভাবে পাথর উত্তোলন করে অনেকে এখন শূন্য থেকে কোটিপতি -সৈয়দা রিজওয়ানা হাসান।

অবৈধভাবে বালু উত্তোলন

চাটখিলে অবৈধভাবে বালু তোলায় ৩ জনের কারাদণ্ড

অবৈধ বালু উত্তোলনে হুমকিতে রাতারগুল জলারবন-প্রশাসনের নিষ্ক্রিয় ভূমিকার প্রতিবাদে ‘নাগরিকবন্ধন কর্মসূচি’

আজ মহানবমী, কাল শেষ হচ্ছে দুর্গোৎসব

ধর্ষণের পর অচেতন পরীক্ষার্থীকে হাসপাতালে রেখে পালাল বখাটে

পটুয়াখালীর রাঙ্গাবালী প্রকল্পের টাকায় খাসজমিতে আওয়ামী লীগের কার্যালয়

ব্রিজের রেলিংয়ে মাইক্রোবাসের ধাক্কা, ঝরল তিন প্রাণ

স্বামী-স্ত্রী পরিচয়ে বাসায় ওঠার পরদিন মিললো নারীর লাশ