আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ভ্যাকসিন না নিলে অ্যাটর্নি কার্যালয়ের কর্মীদের বেতন বন্ধ!

news-image

করোনার ভ্যাকসিন না নিলে বেতন বন্ধের পাশাপাশি অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিনের দেওয়া এক বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে। বিজ্ঞপ্তিটি অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “অ্যাটর্নি জেনারেল অফিসের যে সকল কর্মকর্তা ও কর্মচারি এখনো কোডিড-১৯ এর ভ্যাকসিন গ্রহণ করেননি তাদেরকে নিবন্ধন সম্পন্ন করে আগামী ১৬ আগস্টের মধ্যে ভ্যাকসিন গ্রহণ করার জন্য নির্দেশ প্রদান করা হলো। অ্যাটর্নি জেনারেল অফিসের সকল কর্মকর্তা-কর্মচারি ভ্যাকসিন গ্রহণ সম্পর্কিত টিকা কার্ড/টিকা সনদ আগামী ২২ আগস্ট হতে ৩১ আগস্টের মধ্যে প্রশাসনিক শাখায় জমা প্রদান করবেন।

‘উক্ত সময়ের মধ্যে যুক্তিসঙ্গত কারণ ব্যতিত ভ্যাকসিন গ্রহণ না করলে সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীর বিরুদ্ধে বেতনসহ প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ বিষয়ে প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিন বলেন, অ্যাটর্নি জেনারেল স্যারের নির্দেশে নোটিসটি ইস্যু করা হয়েছে। আগামী ১৬ অগাস্টের মধ্যে সব কর্মকর্তা-কর্মচারীদের টিকা নিতে বলা হয়েছে। যুক্তিসঙ্গত কারণ ছাড়া এই সময়ের মধ্যে কেউ টিকা না নিলে বেতন বন্ধের পাশাপাশি তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

অ্যাটর্নি জেনারেল, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল (তিন জন), ডেপুটি অ্যাটর্নি জেনারেল (৬৬), সহকারী অ্যাটর্নি জেনারেল (১৫০) ছাড়াও অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে দুই শতাধক কর্মকর্তা-কর্মচারী আছেন।

এ বিজ্ঞপ্তিটি আইন কর্মকর্তাদের (অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারী অ্যাটর্নি জেনারেল) ক্ষেত্রে প্রযোজ্য নয় বলে জানান প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিন জানান।