আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

news-image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সোনাখালি এলাকায় মহাসড়কে ডাকাতির প্রস্তুতির সময় ককটেল ও দেশীয় অস্ত্রসহ ডাকাত চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল (১৬ মে) গভীর রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

সোমবার (১৬ মে) দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর ব্যাটেলিয়ন সদর দফতর কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে উপ-অধিনায়ক মেজর হাসান শাহরিয়ার এ তথ্য জানান।
গ্রেফতারকৃতরা হলেন- মো. আজিজুল ইসলাম (১৮), মো. সাইফুল ইসলাম ওরফে সাইদুর (২০), মো. হৃদয় (১৮), মো. তালিফ হোসেন (২৩), মো. রাজু আহম্মেদ (২২), মো. ফারুক (১৯)। এ সময় তিনটি ককটেল, দুইটি চাইনিজ কুড়াল, একটি চাপাতি, দুইটি ছোরা, দুইটি লোহার রড, ছয়টি টর্চ লাইট ও দুইটি লোহার পাইপ উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে হাসান শাহরিয়ার জানান, চলতি বছরের ১ এপ্রিল গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও থানার গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মাহবুব আলমের পরিবারকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির করে টাকা-পয়সা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। ডাকাতি করা টাকা ও লুট করা স্বর্ণালঙ্কার ডাকাত দলের সদস্যরা ভাগবাটোয়ারা করে নিয়ে যায় বলে তারা স্বীকার করেছে।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামিরা সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রীয় সদস্য। এই সংঘবদ্ধ ডাকাত চক্রটি পরস্পর যোগসাজশে পূর্ব-পরিকল্পনা মাফিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী গাড়িকে টার্গেট করে ডাকাতি করে আসছিল। তারা গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল করার সময় সোনারগাঁয়ের নির্জন স্থানে রাস্তায় গাছ ফেলে ব্যারিকেড সৃষ্টি করে। পরে তারা চলন্ত গাড়ির গতিরোধ করে ডাকাতি করে। এ সময় যাত্রীদের মারধর ছুরিকাঘাত ও গাড়ি ভাঙচুরসহ গুরুর জখমও করে থাকে। এ ব্যাপারে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা

‘নতুন ইতিহাস’ রচনার সংকল্পের দিন

কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

বনানীতে ভবন থেকে পড়ে প্রকৌশলীর মৃত্যু