আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

news-image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সোনাখালি এলাকায় মহাসড়কে ডাকাতির প্রস্তুতির সময় ককটেল ও দেশীয় অস্ত্রসহ ডাকাত চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল (১৬ মে) গভীর রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

সোমবার (১৬ মে) দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর ব্যাটেলিয়ন সদর দফতর কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে উপ-অধিনায়ক মেজর হাসান শাহরিয়ার এ তথ্য জানান।
গ্রেফতারকৃতরা হলেন- মো. আজিজুল ইসলাম (১৮), মো. সাইফুল ইসলাম ওরফে সাইদুর (২০), মো. হৃদয় (১৮), মো. তালিফ হোসেন (২৩), মো. রাজু আহম্মেদ (২২), মো. ফারুক (১৯)। এ সময় তিনটি ককটেল, দুইটি চাইনিজ কুড়াল, একটি চাপাতি, দুইটি ছোরা, দুইটি লোহার রড, ছয়টি টর্চ লাইট ও দুইটি লোহার পাইপ উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে হাসান শাহরিয়ার জানান, চলতি বছরের ১ এপ্রিল গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও থানার গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মাহবুব আলমের পরিবারকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির করে টাকা-পয়সা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। ডাকাতি করা টাকা ও লুট করা স্বর্ণালঙ্কার ডাকাত দলের সদস্যরা ভাগবাটোয়ারা করে নিয়ে যায় বলে তারা স্বীকার করেছে।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামিরা সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রীয় সদস্য। এই সংঘবদ্ধ ডাকাত চক্রটি পরস্পর যোগসাজশে পূর্ব-পরিকল্পনা মাফিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী গাড়িকে টার্গেট করে ডাকাতি করে আসছিল। তারা গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল করার সময় সোনারগাঁয়ের নির্জন স্থানে রাস্তায় গাছ ফেলে ব্যারিকেড সৃষ্টি করে। পরে তারা চলন্ত গাড়ির গতিরোধ করে ডাকাতি করে। এ সময় যাত্রীদের মারধর ছুরিকাঘাত ও গাড়ি ভাঙচুরসহ গুরুর জখমও করে থাকে। এ ব্যাপারে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

কৃষি জমির টপসয়েল কাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা

হরিরামপুরে অবৈধ যান ট্যাফে ট্রাক্টর চাপায় ছাত্রলীগ নেতার মৃত্যু

নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ৫১ হাজার ঘনফুট বালু জব্দ

সিরাজগঞ্জে ক্ষতিকারক বোমা ড্রেজার দি‌য়ে অবৈধ বালু উত্তোলন বন্ধর দাবিতে প্রধানমন্ত্রীসহ ২০‌টি দপ্তরে চি‌ঠি

দিনে ফাঁকা, রাতের আধারে পদ্মায় বালু উত্তোলনের মহোৎসব

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে অবৈধ বালু উত্তোলন

৩ ভাইয়ের নেতৃত্বে ড্রেজারে বালু উত্তোলন, হুমকিতে কৃষি জমি

অপরিকল্পিত বালু উত্তোলনে পদ্মায় ভাঙন, বিপাকে কৃষক

পদ্মায় চলছে অবৈধভাবে বালু উত্তোলন

বালুখেকোদের থাবায় অনাবাদি মাতামুহুরীর হাজার একর জমি

মুন্সীগঞ্জে পদ্মায় অবাধে চলছে বালু উত্তোলন

বাঁশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, আড়াই লক্ষ টাকা জরিমানা