আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মাংস খাওয়া নিয়ে বিরোধ, সন্তানদের নিয়ে গৃহবধূর বিষপান

news-image

কক্সবাজারের মহেশখালীতে স্বামী সঙ্গে অভিমান করে ৩ সন্তানকে নিয়ে বিষপান করেছেন এক গৃহবধূ। এতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে এক শিশু। অপর তিনজন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বুধবার (২১ জুলাই) দিবাগত মধ্যরাতে উপজেলার সিপাহী পাড়া এলাকাযর এয়ার মোহাম্মদের বাড়িতে এ ঘটনা ঘটে।
এয়ার মোহাম্মদের বড় ভাই মোহাম্মদ আইয়ুব বলেন, বোনের বাসা থেকে কোরবানির মাংস দেওয়া হয় এয়ার মোহাম্মদের বাসায়। ওই মাংস খাওয়া নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে দুপুরে কথা কাটাকাটি হয়। এর জেরে রাত ১১টার দিকে ঘরের দরজা বন্ধ করে তিন সন্তান রাকিবুল হাসান (৬), নাফিজা বেগম (৪), মায়ানুরকে (১৩ মাস) বিষ খাইয়ে নিজেও বিষপান করেন তাদের মা মোরশেদা বেগম (২৬)।

তিনি আরও বলেন, ছেলে-মেয়েদের কান্নাকাটির আওয়াজ শুনে গিয়ে দেখি ঘরের দরজা বন্ধ। পরে দরজা ভেঙে ঘরে প্রবেশ করে চারজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

অবস্থার অবনতি হওয়ায় চারজনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৩ মাসের শিশু কন্যা মায়ানুরের মৃত্যু হয়। বাকি তিনজন ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শাহীন আব্দুর রহমান বলেন, মুমূর্ষু অবস্থায় তিন শিশুসহ তাদের মাকে হাসপাতালে আনা হয়। তারমধ্যে এক কন্যাশিশুর মৃত্যু হয়। বাকিদের অবস্থা এখন অনেকটা শঙ্কামুক্ত। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে মহেশখালী থানার ওসি (তদন্ত) আসিফ ইকবাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় এখন পর্যন্ত লিখিত অভিযোগ পায়নি। বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।