আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মাদকদ্রব্য অধিদপ্তরের সেই পরিদর্শক প্রত্যাহার

news-image

বরিশালে যুবককে নির্যাতন ও মাদকদ্রব্য দিয়ে স্বীকারোক্তি আদায়ের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের পরিদর্শক আব্দুল মালেক তালুকদারকে প্রত্যাহার করা হয়েছে। ঢাকা হেড অফিসে সংযুক্ত করা হয়েছে তাকে। উপপরিচালক প্রশাসন মো. মামুন স্বাক্ষরিত ১০ মার্চের এ সংক্রান্ত চিঠিটি ১১ তারিখে ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এর আগে আব্দুল মালেক তালুকদারের বিরুদ্ধে এক যুবককে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় এনে নির্যাতন করে ও ইয়াবা দিয়ে ধরিয়ে দেয়ার অভিযোগ ওঠে। এ ঘটনার প্রেক্ষিতে তদন্ত কমিটি ঘটনার সত্যতা পাওয়ার একদিন পর তাকে প্রত্যাহারের পর ঢাকায় সংযুক্ত করা হয় বলে নিশ্চিত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের বিভিন্ন সূত্র।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুন্ডু জানান, তাকে ঢাকায় সংযুক্ত করা হয়েছে। তবে গতকাল বুধবার তিনি সাংবাদিকদের জানান তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি তার বিরুদ্ধে যুবককে নির্যাতন করার অভিযোগের সত্যতা পেয়েছে।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর এক যুবককে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে এনে নির্যাতন করা হয় এবং তাকে পাঁচটি ইয়াবা দিয়ে ধরিয়ে দেয়ার অভিযোগ ওঠে। তবে আব্দুল মালেক তালুকদার জানান, তিনি শুধু ইন্টারোগেশন করেছিলেন। তার বিরুদ্ধে ইয়াবা দিয়ে যুবককে ধরিয়ে দেয়ার বিষয়টি সত্য নয়। কেউ হয়তো ছবি তোলে এডিট করে এটি প্রচার করেছে। ঘটনার ভিডিও ফুটেজ প্রচার হলে আব্দুল মালেক তালুকদারের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠিত হয়।

এ জাতীয় আরও খবর

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

ফুঁসছে ঘূর্ণিঝড় গুলাব, আতঙ্কে উপকূলবাসী

শেখ হাসিনা শিশু পার্কের পরীক্ষামূলক যাত্রা শুরু

দুর্নীতি দমনে পিছু হটব না : বিআরটিসির চেয়ারম্যান

আপত্তিকর ভিডিও, মামলা না নেওয়ায় আত্মহত্যার হুমকি স্কুলছাত্রীর

হবিগঞ্জে দখল-দূষণে হুমকির মুখে নদ-নদী

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘গুলাব’, দমকা হাওয়াসহ বৃষ্টির শঙ্কা

সিংগাইরে এক দিনে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার

কুয়েতে প্রবাসী সংবাদকর্মীদের ফুটবল টিম গঠন

২০০ কোটি টাকার প্রতারণা মামলায় আবারও তলব জ্যাকলিনকে

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ অভিবাসী ১৪ দিনের রিমান্ডে

নবাব ফয়জুন্নেছা চৌধুরী রানীর বাড়িতে মার্কিন রাষ্ট্রদূত