আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মাদ্রিদ ডার্বিতে সহজ জয় রিয়ালের

news-image

এবারের লা লিগা যেন অ্যাথলেটিকোর সঙ্গে জয়ের ফলে একপেশি করে ফেলল রিয়াল। লিগে প্রথম এবং দ্বিতীয় স্থানের মধ্যকার ব্যবধান এখন ৮ পয়েন্ট। রোববার (১২ ডিসেম্বর) মাদ্রিদ ডার্বিতে অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে ২-০ গোলে জয় পায় রিয়াল মাদ্রিদ। ইনজুরি কাটিয়ে ম্যাচে ফিরেই গোল পেয়েছেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা।
রক্ষণাত্মক খেলতে খেলতে হঠাৎ পাল্টা আক্রমণ এই পরিকল্পনায়ই সাধারণত খেলে থাকে অ্যাথলেটিকো। রিয়ালের বিপক্ষেও সেটিই করার চেষ্টায় ছিল সিমিওনের দল। কিন্তু রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সফল হয়নি তাদের পরিকল্পনা।

রোববার (১২ ডিসেম্বর) রাতে নিজেদের ঘরের মাঠে বল দখলের লড়াইয়ে পরিষ্কারভাবেই এগিয়ে ছিল রিয়াল। তবে গোলের জন্য করা নয়টি শটের ছয়টিই লক্ষ্যে রাখে অ্যাথলেটিকো। যেখানে রিয়ালের অন টার্গেট শট ছিল মাত্র তিনটি। সেই তিন শটেই অবশ্য দুটি গোল আদায় করে নিয়েছে রিয়াল।

দারুণ এই জয়ে গোল দুটি করেছেন করিম বেনজেমা ও মার্কো অ্যাসেনসিও। দুই গোলেই অ্যাসিস্ট ছিল ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়রের। দুই গোলে জয় নিশ্চিত হয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যদের।
ম্যাচের ১৬ মিনিটেই লিড নেয় স্বাগতিকরা। মার্কো অ্যাসেনসিওর পা থেকে বেনজেমা হয়ে বল পান ভিনিসিয়াস। তিনি শেষ বল এগিয়ে দেন ডি-বক্সের কাছে। সেখান থেকে ভলিতে প্রথম গোল করেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা।

দ্বিতীয় গোল হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে। এটিতেও ছিল ভিনিসিয়াসের অবদান। অভিজ্ঞ মিডফিল্ডার টনি ক্রুসের পাস থেকে বল পেয়েছিলেন ভিনিসিয়াস। তিনি ফাঁকা জায়গা বুঝে বল ছেড়ে দেন অ্যাসেনসিওর কাছে। বাকি কাজটা সারেন স্প্যানিশ ফরোয়ার্ড।

দুই গোলের জয়ের পর ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে রিয়ালের। এক ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে অ্যাথলেটিকো। এক ম্যাচ কম খেলে দুই নম্বরে থাকা সেভিয়ার সংগ্রহ ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট।

এ জাতীয় আরও খবর

জঙ্গিবাদ সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স: আইজিপি

অবৈধভাবে পাথর উত্তোলন করে অনেকে এখন শূন্য থেকে কোটিপতি -সৈয়দা রিজওয়ানা হাসান।

অবৈধভাবে বালু উত্তোলন

চাটখিলে অবৈধভাবে বালু তোলায় ৩ জনের কারাদণ্ড

অবৈধ বালু উত্তোলনে হুমকিতে রাতারগুল জলারবন-প্রশাসনের নিষ্ক্রিয় ভূমিকার প্রতিবাদে ‘নাগরিকবন্ধন কর্মসূচি’

আজ মহানবমী, কাল শেষ হচ্ছে দুর্গোৎসব

ধর্ষণের পর অচেতন পরীক্ষার্থীকে হাসপাতালে রেখে পালাল বখাটে

পটুয়াখালীর রাঙ্গাবালী প্রকল্পের টাকায় খাসজমিতে আওয়ামী লীগের কার্যালয়

ব্রিজের রেলিংয়ে মাইক্রোবাসের ধাক্কা, ঝরল তিন প্রাণ

স্বামী-স্ত্রী পরিচয়ে বাসায় ওঠার পরদিন মিললো নারীর লাশ

গুলিস্তানে দুই বাসের চাপায় আহত হয়ে নারীর মৃত্যু

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তোয়াব খান