আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মাদ্রিদ ডার্বিতে সহজ জয় রিয়ালের

news-image

এবারের লা লিগা যেন অ্যাথলেটিকোর সঙ্গে জয়ের ফলে একপেশি করে ফেলল রিয়াল। লিগে প্রথম এবং দ্বিতীয় স্থানের মধ্যকার ব্যবধান এখন ৮ পয়েন্ট। রোববার (১২ ডিসেম্বর) মাদ্রিদ ডার্বিতে অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে ২-০ গোলে জয় পায় রিয়াল মাদ্রিদ। ইনজুরি কাটিয়ে ম্যাচে ফিরেই গোল পেয়েছেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা।
রক্ষণাত্মক খেলতে খেলতে হঠাৎ পাল্টা আক্রমণ এই পরিকল্পনায়ই সাধারণত খেলে থাকে অ্যাথলেটিকো। রিয়ালের বিপক্ষেও সেটিই করার চেষ্টায় ছিল সিমিওনের দল। কিন্তু রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সফল হয়নি তাদের পরিকল্পনা।

রোববার (১২ ডিসেম্বর) রাতে নিজেদের ঘরের মাঠে বল দখলের লড়াইয়ে পরিষ্কারভাবেই এগিয়ে ছিল রিয়াল। তবে গোলের জন্য করা নয়টি শটের ছয়টিই লক্ষ্যে রাখে অ্যাথলেটিকো। যেখানে রিয়ালের অন টার্গেট শট ছিল মাত্র তিনটি। সেই তিন শটেই অবশ্য দুটি গোল আদায় করে নিয়েছে রিয়াল।

দারুণ এই জয়ে গোল দুটি করেছেন করিম বেনজেমা ও মার্কো অ্যাসেনসিও। দুই গোলেই অ্যাসিস্ট ছিল ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়রের। দুই গোলে জয় নিশ্চিত হয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যদের।
ম্যাচের ১৬ মিনিটেই লিড নেয় স্বাগতিকরা। মার্কো অ্যাসেনসিওর পা থেকে বেনজেমা হয়ে বল পান ভিনিসিয়াস। তিনি শেষ বল এগিয়ে দেন ডি-বক্সের কাছে। সেখান থেকে ভলিতে প্রথম গোল করেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা।

দ্বিতীয় গোল হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে। এটিতেও ছিল ভিনিসিয়াসের অবদান। অভিজ্ঞ মিডফিল্ডার টনি ক্রুসের পাস থেকে বল পেয়েছিলেন ভিনিসিয়াস। তিনি ফাঁকা জায়গা বুঝে বল ছেড়ে দেন অ্যাসেনসিওর কাছে। বাকি কাজটা সারেন স্প্যানিশ ফরোয়ার্ড।

দুই গোলের জয়ের পর ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে রিয়ালের। এক ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে অ্যাথলেটিকো। এক ম্যাচ কম খেলে দুই নম্বরে থাকা সেভিয়ার সংগ্রহ ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট।

এ জাতীয় আরও খবর

নারায়ণগঞ্জ তিতাস গ্যাস ফতুল্লা অফিসের সহকারী হিসাব রক্ষক মাসুদুল করিম মিন্টু’র বিরুদ্ধে অনিয়ম দুনীতি অভিযোগ

শিবালয়ে বিষাক্ত সিসা কারখানায় হুমকিতে পরিবেশ

‘সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে নিরাপত্তা রক্ষায় রাষ্ট্রকে ভূমিকা নিতে হবে’

অবৈধভাবে মাটি কাটছিলেন আ.লীগ নেতা, অভিযান দেখে সটকে পড়লেন

পদ্মা সেতু–সংলগ্ন চরে হচ্ছে ফসলের আবাদ

মাটি লুটের মহোৎসব, ঝুঁকিতে শতকোটি টাকার সেতু

মেঘনায় জ্বালানি তেল নিয়ে ডুবল জাহাজ

পদ্মার বুক চিরে অবাধে বালু উত্তোলন

জন্মলগ্ন থেকে আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ছিলেন যারা

পাইনাদী পশ্চিমপাড়া নাইট ক্রিকেট শটপিচ টুর্নামেন্ট উদ্ভোধন

নারায়নগঞ্জে সাড়ে ১৯ কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য গোপনের অভিযোগে মতি দম্পত্তির বিরুদ্ধে চার্জশিট

তীর ভেঙে বালু উত্তোলনের মহোৎসব