আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মানিকগঞ্জের সিংগাইরে প্রতারক চক্রের তিন সদস্য আটক, ৩৮ লক্ষাধিক টাকা জব্দ

news-image

মানিকগঞ্জের সিংগাইরে ২৪ আগস্ট একটি নাম সর্বস্য প্রতিষ্ঠানের তিন ব্যক্তিকে প্রতারণার দায়ে আটক করা হয়েছে। প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সিংগাইর উপজেলা প্রশাসন তাদের আটক করেন। আটককৃতরা উপজেলা প্রশাসনকে বলেছেন, তারা ডিজিটাল বানিজ্যিক প্রতিষ্ঠান ই-ভ্যালির হয়ে স্থানীয়ভাবে ব্যবসা করে আসছিলেন।

গত সোমবার দুপুরে উপজেলার পারিল বলধারা বাজারে অবস্থিত প্রতিষ্ঠানটির স্থানীয় কার্যালয়ে অভিযান চালিয়ে বলধারা গ্রামের সুরুজ মিয়ার ছেলে বিপ্লব হোসেন (২৪), পারিল গ্রামের ওয়াজউদ্দিনের ছেলে রবিদুল ইসলাম(২৭) ও পারিল নওধা গ্রামের ফজল হকের ছেলে জামাল হোসেন (৩৫)-কে আটক করা হয়। তাদের কাছ থেকে ৩৮ লক্ষাধিক টাকা জব্দ করা হয়।
উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ৭ মাস আগে সিংগাইরের পারিল বলধারা বাজারে একটি দ্বিতল ভবন ভাড়া নিয়ে ‘ই-ভ্যালি ই- কমার্স’ নামে একটি অফিস খোলা হয়। লোভনীয় সব অফার দিয়ে গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীরা। পণ্য সরবরাহ না করে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন তারা। ভুক্তভোগী ও এলাকাবাসীর অভিযোগ ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা থানা পুলিশের সহায়তা নিয়ে এ অভিযান পরিচালনা করেন।
ইউএনও রুনা লায়লা বলেন, অভিযানের খবর পেয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক হেনা আক্তার ও তার স্বামী কামাল হোসেন গা ঢাকা দিয়েছেন। প্রতিষ্ঠাটির ব্যবস্থাপকসহ তিনজনকে আটক এবং নগদ ৩৮ লাখ ৮৯ হাজার ৩০০ টাকা জব্দ করা হয়েছে। আটককৃতদের কাছ থেকে জব্দকৃত টাকার পরিমান জানতে চাইলে তারা সঠিক উত্তর দিতে ব্যর্থ হন। আটককৃতরা একেক সময় একেক রকম কথা বলছেন। থানা পুলিশের হাতে তাদের সোপর্দ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে মূল ঘটনা উদঘাটন করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।