আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মানিকগঞ্জে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নিমাণ না করেই বিল উত্তোলনের অভিযোগ

news-image

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপির) কাজ সম্পন্ন না করেই কৌশলে বিল উত্তোলনের অভিযোগ উঠেছে। নিয়ম বহির্ভূতভাবে জুন মাসের শেষে এসব কাজের কৌশলে বিল উত্তোলন করা হয়েছে। এলজিইডি অফিসের কর্মকর্তাদের যোগসাজসে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ সম্পন্ন না করেই সম্পন্ন বিল উত্তোলন করে নিয়েছে।
শিমুলিয়া ইউনিয়নের খালিশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নিমান না করেই বিল শুরু না করলেও কাজ সমাপ্ত দেখিয়ে বিল প্রদান করেছে এলজিইডি স্থানীয়রা দ্রুত এই অনিয়মের তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।
তথ্য অনুসন্ধানে জানা গেছে, শিবালয় উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) আওতায় শিমুলিয়া ইউনিয়নে খালিশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্ান কাজে বরাদ্দ দেয়া হয় প্রায় ৯৫ হাজার টাকা । নিয়ম অনুসারে জুন মাসের মধ্যে কাজ শেষ করার কথা। কিন্তু কাজ শেষ না করেই জুন মাসের শেষে ঠিকাদারি প্রতিষ্ঠান অফিসের সঙ্গে যোগসাজসে কৌশলে বিল উত্তোলন করেছেন।
এ বিষয়ে খালিশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জসিম উদ্দিন বলেন শহীদ মিনারের কাজ শুরুই করেনি ঠিকাদারী প্রতিষ্ঠান ।

ঠিকাদারী প্রতিষ্ঠানের মাকসুদ ইঞ্জিনিয়ারিং এর স্বত্বাধিকারী আব্দুল জব্বার জানান ১৯ অক্টোবর রাতে জানান আগামী কাল মালামাল যাবে বন্যার কারনে কাজ শুরু করা সম্ভব হয়নি।
শিমুলিয়া ইউনিয়নের কাজ দেখাশুনার দায়িত্বে থাকা শিবালয় উপজেলা এলজিইডি অফিসের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল মজিদ এর সেল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেনি ।
শিমুলিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কাউন্সিলের কমান্ডার খোরশেদ আলম বলেন সরকারী টাকায় শহীদ মিনার নির্ান না হয়ে যদি টাকা লোপাট করা হয়ে থাকে এর চাইতে দুঃখের আর কি হতে পারে এমনটি হয়ে থাকলে এর সাথে জড়িত সকলের শাস্তি হওয়া প্রয়োজন।

শিবালয় উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কাজী ফাহাদ ‍কুদ্দুস এর সাথে বিভিন্ন ভাবে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ জাতীয় আরও খবর

১৫১ প্রতিমা নিয়ে বড় দুর্গাপূজার আয়োজন

স্বজন হারানোর আহাজারির মাঝেই চলছে অবৈধ বালু তোলার মহোৎসব

নূরুল ইসলাম রাজা দ্বিতীয়বার মানিকগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

শ্রীবরদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

সুনির্দিষ্ট অভিযোগ পেলে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা: বিদায়ী র‌্যাব ডিজি

কক্সবাজারের রামু বাঁকখালীর বাঁকে বাঁকে অবৈধ ড্রেজার আওয়ামী লীগ ও বিএনপির নেতা–কর্মীরা মিলেমিশে নদীর ২৫টি অংশে ৫০-৫৫টি খননযন্ত্র বসিয়ে দৈনিক ৫০০ ট্রাক বালু তুলছেন।

নিলামে বালু বিক্রি, ১৩ সরকারি কর্মকর্তাকে চিঠি বেলার

মামলার সাজাপ্রাপ্ত আসামিকে নিলামে বালু দিলেন ইউএনও

অপরিকল্পিতভাবে বালু উত্তোলন হুমকিতে শত কোটি টাকার সেতু

ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

তথ্য অধিকার আইন, দোরগোড়ায় সুফল পৌঁছে দিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী