আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মানিকগঞ্জে হত্যার দায়ে মৃত্যুদণ্ড, বরিশালে ধর্ষকের যাবজ্জীবন

news-image

মানিকগঞ্জে স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ড হয়েছে ঘাতক স্বামীর। বরিশালে ধর্ষণ মামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। প্রতিনিধিদের পাঠানো খবর :

মানিকগঞ্জ : যৌতুক না পেয়ে স্ত্রী হত্যার দায়ে একরামুল হক রবিন নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। বুধবার দুপুরে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আলী হোসাইন এই রায় দেন। রবিন সাটুরিয়া উপজেলার গোলড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে। বিয়ের কিছুদিন পরই সে স্ত্রী মনি ওরফে মিতুর পরিবারের কাছে যৌতুক দাবি করে। তাকে এক লাখ ১০ হাজার টাকা দেওয়া হয়। এরপর আবারও সাড়ে চার লাখ টাকা দাবি করে রবিন। না পেয়ে ২০০৮ সালের ১৭ জুলাই মিতুকে হত্যা করে পালিয়ে যায়।

বরিশাল : বরিশালের মুলাদী উপজেলায় প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের মামলায় আসামি শরীফুল ইসলাম হাওলাদার ওরফে মুরসালিনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানার রায় দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বুধবার বিচারক আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। তবে বাদী এই রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপিলের ইচ্ছা প্রকাশ করেছেন। ২০১৬ সালের ২৬ এপ্রিল মুলাদী উপজেলার এক তরুণীকে ধর্ষণ করে মুরসালিন।