আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মানিকগঞ্জ জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদকসহ দুজন গ্রেফতার

মানিকগঞ্জ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মো. আমিরুল ইসলাম মট্টু ও মানিকগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার ইকবাল খান গ্রেফতার হয়েছেন। ২০০৭ সালে দুর্নীতিদমন কমিশনের দায়ের করা মানিকগঞ্জ সদর থানায় দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা তৎসহ দণ্ডবিধি ১০৯ ধারার দুটি পৃথক দুটি মামলায় গ্রেফতার হন মো. আমিরুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করেছেন মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আকবর আলী খান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মানিকগঞ্জ পৌরসভার একটি ঠিকাদার কাজে মাটি ভরাটের কাজ করেছিলেন মহুয়া এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আমিরুল ইসলাম মন্টু। ওই মাটি ভরাটে অতিরিক্ত বিলসহ অনিয়মের অভিযোগে দুর্নীতির দমন কমিশন তার বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করে।

দুর্নীতি প্রতিরোধ আইনের৫(২) ধারা তৎসহ দণ্ডবিধি ১০৯ ধারার দুটি পৃথক দুটি মামলায় মানিকগঞ্জ বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালতে বিচারাধীন রয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আকবর আলী খান জানান, কোর্ট থেকে আমিরুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। গত ৬ ডিসেম্বর তাকে গ্রেফতার করে মঙ্গলবার আদালতে সোপর্দ করা হয়। তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছেন আদালত।

এদিকে একই সংস্থার দায়ের করা মামলায় মানিকগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার ইকবাল খানও গ্রেফতার হয়েছেন।

প্রতিটি মামলায় প্রধান আসামি হিসেবে আছেন বর্তমান মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী। তিনি জামিনে আছেন। এছাড়া মামলাগুলোর কাযক্রম উচ্চ আদালত থেকে স্থগিতাদেশ রয়েছে।

এদিকে মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম জানান, আমিরুল ইসলাম মট্ঠু জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য।