আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্ত

news-image

গরিবের ডাক্তার হিসেবে খ্যাত মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমানের দেহে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার সকালে ডা. লুৎফর রহমান নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, তিনি গত কয়েক দিন ধরে জ্বর, কাশি, গলা ও শরীরে ব্যথা অনুভব করছিলেন। এ কারণে বৃহস্পতিবার তিনি নমুনা সংগ্রহ করিয়ে সাভার প্রাণিসম্পদ গবেষণা ইন্সটিটিউটে প্রেরণ করেন। রাতেই কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট পান।

প্রাথমিকভাবে তিনি নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। শারীরিক অবস্থা বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানান। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন; যাতে দ্রুত সুস্থ হয়ে পূর্ববর্তী সময়ের মতো নিজে উপস্থিত থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের সেবা দিতে পারেন।

ডা. লুৎফর রহমান করোনায় আক্রান্ত হলেও তিনি বাসা থেকে টেলিফোন কিংবা ভিডিওকলের মাধ্যমে তার দাফতরিক কাজ চালাতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

তিনি বলেন, ইতোমধ্যেই প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তার কার্যালয়ের অধীন সব পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীর ডিজিটাল হাজিরা পদ্ধতি চালু করে প্রশংসিত হয়েছেন ডা. লুৎফর রহমান।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই সদর উপজেলায় গঠিত করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করে আসছেন ডা. লুৎফর রহমান। করোনাকালে শুধু নির্দেশনা নয়, করোনা উপসর্গ নিয়ে সাহায্য প্রার্থী মানুষ এবং আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ, ওষুধ দেয়া, মানসিক সাহস দেয়া, বাড়ি লকডাউন করা থেকে শুরু করে প্রতিটি কাজে নিজে উপস্থিত থেকে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে।

এর আগে তিনি মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ জাতীয় আরও খবর

আমতলীতে বিনা বাধায় খাসের জায়গা দখল

ভারত থেকে দেশে ঢুকছে পেঁয়াজবোঝাই ৩০০ ট্রাক

বিকল্প চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু

দৌলতখানে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত

সাভারে যাত্রীবাহী বাস খাদে, আহত ১৫

পরীক্ষিত নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে: ওবায়দুল কাদের

ওয়াহিদা খানমকে ওএসডি

বগুড়ায় থেমে নেই নদী থেকে বালু উত্তোলন

মাদ্রাসার ম্যানেজিং কমিটি অনুমোদনে অনিয়মের অভিযোগ

কুষ্টিয়ায় গৃহবধূকে ‘হত্যা’, বিচারের দাবিতে মানববন্ধন

বাংলাদেশ হিন্দু মহাজোট মানিকগঞ্জ জেলা শাখার উদ্যোগে মানববন্ধ

বালিয়াখোড়া ৯ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি সজীব ও সুজন পোদ্দার সম্পাদক নির্বাচিত