আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মানি লন্ডারিং: খন্দকার মোশাররফের ভাইসহ জড়িতদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ২৫ জানুয়ারি

news-image

দুই হাজার কোটি টাকার মানি লন্ডারিং মামলায় আওয়ামী লীগের সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ভাই খন্দকার মোহতেসাম হোসেন বাবরসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ২৫ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

অভিযুক্তদের মধ্যে আছেন ফরিদপুর শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন ওরফে বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমতিয়াজ হাসান ওরফে রুবেল।

আদালত কারা কর্তৃপক্ষকে পরবর্তী নির্ধারিত তারিখে কারাগারে থাকা ৫ জনকে হাজির করার নির্দেশ দিয়েছেন।

শুনানি মুলতবি চেয়ে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম এ আদেশ দেন।

অন্য ৭ জন হলেন- খন্দকার মোশাররফের একান্ত সহকারী সচিব ও ফরিদপুর জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক এএইচএম ফুয়াদ, ফরিদপুর শহর যুবলীগের সাবেক সভাপতি খন্দকার নাজমুল ইসলাম লেভী, ফরিদপুর শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমান ফারহান, ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফাহাদ বিন ওয়াজেদ ফাহিম ওরফে ফাহিম, ফরিদপুর শহর যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক কামরুল হাসান ডেভিড, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী মিনার, ফরিদপুর শহর যুবলীগের যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম ওরফে নাসিম।

তাদের মধ্যে বরকত, রুবেল, লেভী, ফাহিম ও ফারহান এখন কারাগারে।

মামলার চার্জশিটে পলাতক দেখানোয় বাবরসহ ৪ জনের বিরুদ্ধে এর আগে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

সিআইডির সহকারী পুলিশ সুপার ও মামলার তদন্ত কর্মকর্তা (আইও) উত্তম কুমার বিশ্বাস ৩ মার্চ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে চার্জশিট দাখিল করেন।

গত বছরের ২৬ জুন সিআইডির পরিদর্শক এসএম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে কাফরুল থানায় ২ ভাইয়ের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১০ সাল থেকে কারসাজির মাধ্যমে জেলার বিভিন্ন সরকারি দপ্তর থেকে চুক্তি ভাগিয়ে নিয়ে তারা বিপুল পরিমাণ সম্পদ অর্জন করেছে। তারা মাদক চোরাচালান ও জমি দখলের সঙ্গে জড়িত বলে অভিযোগ রয়েছে। ২ জনে প্রায় ২৩টি বাস, বেশ কয়েকটি ট্রাক এবং প্রাইভেট কারের মালিক হয়েছেন।

এ জাতীয় আরও খবর

জনগণের টাকায় আমাদের সংসার চলে : ডিসিদের রাষ্ট্রপতি

সিদ্ধিরগঞ্জে সেনা সদস্য হত্যার ঘটনায় ৩ ছিনতাইকারী গ্রেপ্তার

কুমিল্লায় ৪ ইটভাটার মালিককে ২১ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলে তিন ইটভাটা ধ্বংস, ৯ টিকে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

সাড়ে ৬ কোটি টাকা পাচারের চেষ্টা ঢাকার আরএম সোর্সিংয়ের

বহিষ্কার করলেও দল পরিবর্তন করবো না : তৈমূর

নদীতে মাটি কাটায় ট্রাক্টর জ্বালিয়ে দিলেন ইউএনও

পুলিশের বিরুদ্ধে আ.লীগ নেতার বাড়ি ভাঙচুরের অভিযোগ

‘ডিসিরাও উন্নয়ন প্রকল্প তদারকি করবেন’

ফেরি ও ঘাট সংকটে তীব্র যানজট

দুই স্বতন্ত্র প্রার্থীর স্পিডবোট ব্যবসা বন্ধের অভিযোগ

নাসিক নির্বাচন : পুত্রবধূর কাঁধে চড়ে বৃদ্ধার ভোট