আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মামলা প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

news-image

দেশের প্রথম শ্রেণির ৪ সংবাদপত্রের সম্পাদকসহ ১১ সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা উদ্দেশ্যমূলক মামলা প্রত্যাহারের দাবিতে লক্ষীপুরের সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

লক্ষীপুর প্রেসক্লাবের উদ‌্যোগে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে লক্ষীপুর বাজার সড়কে এ মানববন্ধনে মিলিত হন সংবাদকর্মীরা। প্রায় ঘণ্টাব্যাপী ওই মানববন্ধনে লক্ষীপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট,ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে লক্ষীপুর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক নতুন চাঁদ পত্রিকার সম্পাদক হোসাইন আহমদ হেলাল বলেন, ‘একজন দুর্নীতিবাজের দুর্নীতির অনুসন্ধানী সংবাদ প্রকাশ করা অপরাধ নয়। অথচ এর জের ধরে ওই সম্পাদকসহ সংবাদকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। স্বাধীন এ দেশে এটি কোনোভাবেই মেনে নেওয়া যায় না।’

মানববন্ধনে অন‌্য বক্তারা জানান, সম্প্রতি একটি দুর্নীতি বিষয়ক সংবাদ পরিবেশনা করার কারণে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও চ্যানেল নিউজ ২৪ এর সিইও নঈম নিজাম, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক ইনামুল হক চৌধুরীসহ ১১ জন সংবাদকর্মীর বিরুদ্ধে দায়ের করা হয়। মানহানি ও হয়রানির অসৎ উদ্দেশ্যে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সঙ্গে অনতিবিলম্বে মামলা প্রত্যাহার করে স্বাধীন সাংবাদিকতার নিশ্চিত ক্ষেত্র প্রতিষ্ঠার দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন— সাংবাদিক গাজী গিয়াস উদ্দিন, মো. কাউছার,জান্নাতুল ফেরদৌস নয়ন, আব্দুল মালেক, সাইফুল ইসলাম স্বপনসহ আরও অনেকে।

এ জাতীয় আরও খবর