আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মার্কেটে মালিকানার দ্বন্দ, সাভারে অন্ধ কল্যান সংস্থা মার্কেটে খুন, গ্রেফতার তিন

news-image

মতিউর রহমান ভান্ডারী,সাভার (ঢাকা) প্রতিনিধি : ঢাকার সাভারে অন্ধ কল্যান সংস্থার (অন্ধ মার্কেটের) মালিকানা ও দখল দ্বন্দের জের ধরে মাহফুজুর রহমান মাফু (৪০) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোক। রবিবার রাতে অন্ধ কল্যান সংস্থার মার্কেটের ভিতরে এ ঘটনা ঘটে। হত্যাকান্ডের ঘটনায় নিহতের স্ত্রী রোকসানা বেগম বাদী সোমবার সকালে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ অভিযান চালিয়ে হত্যার কান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃতরা হলো- আমির হোসেন টিপু (৫৪), ফরিদ হোসেন বাবু (২৫) ও দেলোয়ার হোসেন (৫০)। তারা সবাই সাভার পৌর এলাকার রাজাশন মহল্লার বাসিন্দা। এর মধ্যে আমির হোসেন টিপু পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর সেলিমের ভাই।

নিহত মাহফুজুর রহমান মাফু ঢাকার জেলার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা গ্রামের আফসার মোল্লার ছেলে। তিনি হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকার হাজী মনোয়ার হোসেনের বাড়ির ভাড়াটিয়া।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ জানায়, রবিাবর রাতে সাভার বাজার বাসষ্ট্যান্ড এলাকার অন্ধ কল্যান সংস্থা মার্কেটের নিচতলায় মালিকানা ও দখল নিয়ে দ্বন্দের জেরে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে প্রতিপক্ষের লোকজন মাহফুজুর রহমান মাফুকে বেধরক পিটিয়ে আহত করে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ দ্রæত ঘটনাস্থলে পৌছে মাফুকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে যায়। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নূর মোহাম্মদ বলেন, নিহতের মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় নিহতের স্ত্রী রোকসানা বেগম বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছে।

নিহতের স্ত্রী রোকসানা বেগম অভিযোগ করেন, পূর্ব শত্রæতার জের ধরে আমার স্বামীকে বাসা থেকে ডেকে নিয়ে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। আমি এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
নাম প্রকাশে অনিচ্ছুক সাভার অন্ধ কল্যান সংস্থা মার্কেটের একজন দোকান মালিক বলেন, বেশকিছুদিন ধরে মার্কেটটি নিজেদের দখলে নেয়ার জন্য দুটি পক্ষে বিভক্ত হয়ে পড়ে। এ ঘটনায় উভয়পক্ষ কয়েকবার ভাড়াটে সন্ত্রাসী নিয়ে মার্কেট দখলের জন্য মহড়া দিয়েছে। এছাড়া মালিকানার ও দখলের বিষয়ে তাদের মধ্যে একাধিক বৈঠক হয়েছে। তবে সেখানে কোন সমাধান না হওয়ায় এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, পূর্ব শত্রæতার জের ধরে মাহফুজুর রহমান মাফুকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় প্রাথমিকভাবে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আমির হোসেন টিপুসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিষয়টি অধিকতর তদন্ত করে জড়িত বাকী আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। তবে নিহত মাহফুজুর রহমানের নামে সাভার মডেল থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়ে পুলিশ।

এ জাতীয় আরও খবর

কোয়ারেন্টিন শেষে বিদেশফেরত ২১৯ বাংলাদেশি কারাগারে

যত্রতত্র পশুরহাটের অনুমতি দেয়া যাবে না : ওবায়দুল কাদের

ভেন্টিলেটর কাজে লাগে না, মানুষ মরে যায়: স্বাস্থ্যমন্ত্রী

করোনার ভয়াবহতা এখনও বাকি : ডব্লিওএইচও

আগামীকাল সকাল ১১টা থেকে সদরঘাটে প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নিবে তদন্ত কমিটি

সুন্দরগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা, যুবক গ্রেপ্তার

ভাগ্নিকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলেন, এরপর বাবা-মামা মিলে হত্যা

ধর্ষণ ও যৌন হয়রানির ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেপ্তারে সম্পাদক পরিষদের তীব্র নিন্দা

ওয়ারীতে গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী তিন দিনের রিমান্ডে

ডাক্তারদের থাকা-খাওয়ার কোনো দুর্নীতি হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

জাহিদকে সরিয়ে মতিয়াকে স্বাস্থ্যমন্ত্রী করার দাবি সংসদে