আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মার্কেটে মালিকানার দ্বন্দ, সাভারে অন্ধ কল্যান সংস্থা মার্কেটে খুন, গ্রেফতার তিন

news-image

মতিউর রহমান ভান্ডারী,সাভার (ঢাকা) প্রতিনিধি : ঢাকার সাভারে অন্ধ কল্যান সংস্থার (অন্ধ মার্কেটের) মালিকানা ও দখল দ্বন্দের জের ধরে মাহফুজুর রহমান মাফু (৪০) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোক। রবিবার রাতে অন্ধ কল্যান সংস্থার মার্কেটের ভিতরে এ ঘটনা ঘটে। হত্যাকান্ডের ঘটনায় নিহতের স্ত্রী রোকসানা বেগম বাদী সোমবার সকালে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ অভিযান চালিয়ে হত্যার কান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃতরা হলো- আমির হোসেন টিপু (৫৪), ফরিদ হোসেন বাবু (২৫) ও দেলোয়ার হোসেন (৫০)। তারা সবাই সাভার পৌর এলাকার রাজাশন মহল্লার বাসিন্দা। এর মধ্যে আমির হোসেন টিপু পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর সেলিমের ভাই।

নিহত মাহফুজুর রহমান মাফু ঢাকার জেলার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা গ্রামের আফসার মোল্লার ছেলে। তিনি হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকার হাজী মনোয়ার হোসেনের বাড়ির ভাড়াটিয়া।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ জানায়, রবিাবর রাতে সাভার বাজার বাসষ্ট্যান্ড এলাকার অন্ধ কল্যান সংস্থা মার্কেটের নিচতলায় মালিকানা ও দখল নিয়ে দ্বন্দের জেরে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে প্রতিপক্ষের লোকজন মাহফুজুর রহমান মাফুকে বেধরক পিটিয়ে আহত করে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ দ্রæত ঘটনাস্থলে পৌছে মাফুকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে যায়। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নূর মোহাম্মদ বলেন, নিহতের মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় নিহতের স্ত্রী রোকসানা বেগম বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছে।

নিহতের স্ত্রী রোকসানা বেগম অভিযোগ করেন, পূর্ব শত্রæতার জের ধরে আমার স্বামীকে বাসা থেকে ডেকে নিয়ে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। আমি এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
নাম প্রকাশে অনিচ্ছুক সাভার অন্ধ কল্যান সংস্থা মার্কেটের একজন দোকান মালিক বলেন, বেশকিছুদিন ধরে মার্কেটটি নিজেদের দখলে নেয়ার জন্য দুটি পক্ষে বিভক্ত হয়ে পড়ে। এ ঘটনায় উভয়পক্ষ কয়েকবার ভাড়াটে সন্ত্রাসী নিয়ে মার্কেট দখলের জন্য মহড়া দিয়েছে। এছাড়া মালিকানার ও দখলের বিষয়ে তাদের মধ্যে একাধিক বৈঠক হয়েছে। তবে সেখানে কোন সমাধান না হওয়ায় এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, পূর্ব শত্রæতার জের ধরে মাহফুজুর রহমান মাফুকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় প্রাথমিকভাবে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আমির হোসেন টিপুসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিষয়টি অধিকতর তদন্ত করে জড়িত বাকী আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। তবে নিহত মাহফুজুর রহমানের নামে সাভার মডেল থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়ে পুলিশ।

এ জাতীয় আরও খবর

পরীবাগে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক

৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ

আশুলিয়ায় তিন ফার্মেসীকে দুই লাখ টাকা জরিমানা, ভেজাল ঔষধ জব্দ

যুগান্তর ‘স্বজন সমাবেশ’ সাভার আহ্বায়ক সমর, সচিব সেলিম

সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

মানিকগঞ্জে নিষিদ্ধ পলিথিন আটক, হাইওয়ে পুলিশের দেয়া তথ্যে রহস্যের গন্ধ

ঢাকা সিটির ভোটগ্রহণ ১ ফেব্রুয়ারি

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু এসপিএল টি২০ টুর্নামেন্টের উদ্বোধন

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কুষ্টিয়া জেলা শাখার নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

উল্লাপাড়ার মোহনপুরে ট্রেনের তেল চুরি

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে না পারলে ডিসিদের চাকরি ছাড়তে বললেন হাইকোর্ট