আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মাস্ক না পড়ায় চুলের মুঠি ধরে মহিলাকে মারধর, ভিডিও ভাইরাল

news-image

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে মাস্ক পড়ার নির্দেশনা থাকার পরও মাস্ক ছাড়াই বাজার করতে বের হয়েছিলেন এক মহিলা। তাকে রাস্তায় থামায় পুলিশ। ওই মহিলাকে চুলের মুঠি ধরে গাড়িতে তোলার চেষ্টা করা হয়। উঠতে না চাওয়ায় মারধরও করা হয়। আর এ ঘটনা তার মেয়ের সামনেই ঘটে। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের সাগর জেলায়।

বৃহস্পতিবার (২০ মে) আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য। এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে পুলিশের এমন ভূমিকা দেখে তাদের কাঠগড়ায় তুলছেন নেটিজেনরা।

ভিডিওতে দেখা যাচ্ছে, মেয়ের নাক-মুখ ওড়না দিয়ে ঢাকা থাকলেও মহিলার মুখে মাস্ক ছিল না। ওই মহিলা গাড়িতে উঠতে না চাইলে তিন পুলিশ তাকে উঠার জন্য জোর করে। গাড়িতে না উঠায় একজন মহিলা পুলিশ তার চুলের মুঠি ধরে টানতে থাকেন ও মারধর করেন। আর বিপরীতে মাস্কহীন ওই মহিলা আতঙ্কে চিৎকার করতে থাকেন।

এ ঘটনায় কোনো অভিযোগ দায়ের হয়েছে কিনা সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। তবে করোনা পরিস্থিতিতে পুলিশের এমন ব্যবহার মধ্যপ্রদেশে এবারই প্রথম নয়। মাস্ক না পড়ার জন্য গত এপ্রিলেও এক ব্যক্তিকে দুই পুলিশ নির্মমভাবে মারধর করেছিলেন, যা নিয়ে পরে সমালোচনা হয়েছিল।