আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মা-ছেলেকে বাড়ি থেকে তুলে নিয়ে মুক্তিপণ দাবি করলেন সিআইডির ৩ কর্মকর্তা

দিনাজপুরের চিরিরবন্দর থেকে মা ও ছেলেকে অপহরণ করে মুক্তিপণ দাবির ঘটনায় রংপুর সিআইডির এএসপিসহ ৩ পুলিশ কর্মকর্তাকে আটক করেছে জেলা পুলিশ।

মঙ্গলবার বিকেলে দিনাজপুর সদর উপজেলার বাশেরহাট থেকে তিন পুলিশ কর্মকর্তাকে আটক করা হয়। তারা হলেন রংপুর সিআইডির এএসপি সারোয়ার কবির, এএসআই হাসিনুর রহমান ও কনস্টেবল আহসানুল হক।

অপহরণের শিকার জহুরা বেগমের ভাগনে জানান, চলতি মাসের প্রথম দিকে চিরিরবন্দর উপজেলার পলাশ নামে এক ব্যক্তি রংপুর সিআইডি কার্যালয়ে চিরিরবন্দর উপজেলার জনৈক লুৎফর রহমানের বিরুদ্ধে ৫০ লাখ টাকা প্রতারণার একটি অভিযোগ দায়ের করে। পরে ২৩ আগস্ট রাত সাড়ে ৯টায় সিআইডির এএসপি সারোয়ার কবিরের নেতৃত্বে একটি টিম চিরিরবন্দর উপজেলার লুৎফর রহমানের বাড়িতে অভিযান চালায়। এ সময় বাড়িতে লুৎফর রহমানকে না পেয়ে তার স্ত্রী জহুরা বেগম ও ছেলে জাহাঙ্গীরকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায়। পরে তাদের জন্য পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ১৫ লাখ টাকা দাবি করে। পরবর্তীতে ভুক্তভোগী পরিবার ৮ লাখ ৫০ হাজার টাকা নিয়ে সিআইডি কর্মকর্তাদের দেখা করতে আসতে বলে।

তিনি জানান, মঙ্গলবার বিকেলে ভুক্তভোগী পরিবার প্রথমে সিআইডি কর্মকর্তাদের চিরিরবন্দর উপজেলার রানীরবন্দরে, পরে কাহারোল উপজেলার দশমাইলে আসতে বলে। এরপর ভুক্তভোগী পরিবারের লোকজন সিআইডি কর্মকর্তাদের দিনাজপুর সদর উপজেলার বাশেরহাটে আসতে বলে। এর আগে তারা জেলা পুলিশকে বিষয়টি জানিয়ে রাখে। সিআইডি কর্মকর্তারা বাশেরহাটে আসলেও হঠাৎ পালিয়ে যান। পরে দশমাইলে ধাওয়া করে জেলা পুলিশ ও সিআইডি তাদের আটক করে। পরে তাদের চিরিরবন্দর থানায় নিয়ে যাওয়া পরে। রাতে তাদের পুলিশ সুপার কার্যালয়ে নেয়া হয়। বুধবার বিকেল ৫টায় দিনাজপুর পুলিশ সুপার কার্যালয় থেকে তাদের আদালতে নেয়া হয়।

চিরিরবন্দর থানার ওসি সুব্রত কুমার সরকার জানান, আটক সিআইডি কর্মকর্তাদের অপহরণ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেনকে ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে রংপুর সিআইডি ভারপ্রাপ্ত এসপি আতাউর রহমান জানান, যে তিনজন আটক হয়েছে তাদের মধ্যে একজন এএসপি, একজন এএসআই ও একজন কনস্টেবল। আটকদের মধ্যে এএসআই ও কনস্টেবল ২১ আগস্ট থেকে দশ দিনের ছুটিতে ছিলেন। তারা একটি অভিযোগের ভিত্তিতে সেখানে যান।

তিনি বলেন, সরকারি গাড়ি ব্যবহার না করে আমার অনুমতি ছাড়া ভাড়া করা একটি গাড়ি নিয়ে অপারেশনে যান। আটক হওয়ার পর আমাকে জানানো হয়েছে। তারা যে আমাদের স্টাফ তা আমি জানিয়েছি। এর বাইরে কিছু জানি না।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার