আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মিনিটেই ‘এনআইডি কার্ড’ গ্রাহকের হাতে তুলে দেন বেলাল!

news-image

মোটা অংকের বিনিময়ে মিনিট দশেক সময়ের মধ্যে জাল এনআইডি কার্ড তৈরি করে গ্রাহকের হাতে তুলে দেয় চট্টগ্রামের বাঁশখালী উপজেলার মো. বেলাল হোসেন (২৮)। তবে তবে তা কোনো বৈধ নয়, অবৈধ উপায়ে।

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকা থেকে জাল জাতীয় পরিচয়পত্র তৈরিকারী বেলালকে হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাব-৭ সিপিসি-২, হাটহাজারী ক্যাম্পের সদস্যরা।

সোমবার ওই এলাকার রিয়াজ উদ্দিন উকিল সড়কের কানুশাহ বাজারস্থ জাহাঙ্গীর টেলিকমে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৩টি জাল জাতীয় পরিচয়পত্র ও জাতীয় পরিচয়পত্র তৈরির টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত বেলাল চট্টগ্রামের বাঁশখালী থানাধীন জালিয়াঘাটা মোখলেছুর রহমানের বাড়ির আহমেদ হোসাইনের ছেলে। তবে সে বর্তমানে মহানগরীর চান্দগাঁও থানাধীন রিয়াজ উদ্দিন উকিল সড়ক এলাকার জয়নাল ম্যানশনের ভাড়া বাসায় বসবাস করে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে র‌্যাব-৭ সিপিসি-২, হাটহাজারী ক্যাম্প হাটহাজারী কোম্পানি কমান্ডার অতিরিক্ত এসপি মো. মাহফুজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা নগরীর চান্দগাঁও থানাধীন রিয়াজ উদ্দিন উকিল সড়ক, কানুশাহ বাজারস্থ জাহাঙ্গীর টেলিকম নামক দোকানের ভিতর দোকানের মালিক অসৎ উদ্দেশে জাল জাতীয় পরিচয়পত্র তৈরি করছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বেলাল হোসেন নামে একজনকে গ্রেফতার করা হয়। এ সময় তার ব্যবহৃত টেবিলের ড্রয়ার থেকে ৩টি জাল জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত বেলাল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাল জাতীয় পরিচয়পত্র তৈরির কথা স্বীকার করে। সে মোটা অংকের টাকার বিনিময়ে জাল জাতীয় পরিচয়পত্র তৈরি করে থাকে। এছাড়া বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মোটা অংকের অর্থের বিনিময়ে কম্পিউটারে জাল জাতীয় পরিচয়পত্র এবং জন্ম সনদ তৈরি করার পরপরই কম্পিউটার হতে ডিলিট করে দেয়। গ্রেফতার বেলালকে চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

এ জাতীয় আরও খবর