আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মুক্তিপণের টাকা না দিলে শিশুটিকে হত্যার পর লাশ গুম করার হুমকি আশুলিয়ায় অপহৃত শিশু আব্দুল্লাহপুরে উদ্ধার, অপহরণকারী আটক

news-image

সাভার (ঢাকা) প্রতিনিধি :ঢাকার আশুলিয়া ওমর আলী (৮) নামের এক শিশু অপহরণের শিকার হয়েছে। ঘটনার তিনি দিন পর শনিবার রাতে রাজধানীর আব্দুল্লাহপুর এলাকা থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করে পুলিশ। এসময় আনিছুর রহমান নামের এক অপহরণকারীকে আটক করা হয়। আনিছুর রহমান টাংঙ্গাইল জেলার ভূয়াপুর থানার ট্যাপাকান্দি গ্রামের বদরুল হকের ছেলে।

পুলিশ জানায়, আশুলিয়ার জামগড়া বটতলা এলাকায় শ্যামল ঘোষের মালিকানাধীন বাড়ির একটি কক্ষ ভাড়া নিয়ে স্ত্রী সন্তানসহ বসবাস করে আসছিল পোশাক শ্রমিক নুরুল ইসলাম। গত কয়েক দিন আগে ভাড়াটিয়া সেজে একই বাড়ির একটি কক্ষ ভাড়া নেন আনিছুর রহমান। গত ২৭ আগষ্ট শিশুকে পাশের দোকান থেকে খেলনা কিনে দেয়ার কথা অপহরণ করে নিয়ে যায়। অপহরনের পর শিশুটির পরিবারের কাছে মুঠোফোনে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী। মুক্তিপণের টাকা না দিলে শিশুটিকে হত্যার পর লাশ গুম করার হুমকি দেয়া হয়। নজরুল ইসলাম তার ছেলে প্রাণে বাচাতে বিকাশের মাধ্যমে দুই বারে ১০ হাজার টাকা পাঠানো হয়। বাকি টাকার জন্য ওই পরিবারকে চাপ দেয়া হয়।

এর একপর্যায়ে ভুক্তভোগী পরিবারের সদস্যরা আশুলিয়া থানায় অবগত করলে প্রযুক্তির মাধ্যমে পুলিশ অপহরণকারীর অবস্থান নির্ণয়ের চেষ্টা করেন। কিন্তু অপহরণকারী ঘন ঘন স্থান পরিবর্তন করায় তার অবস্থান নির্নয় করা সম্ভব হয়নি। পরে মুক্তিপণের বাকি টাকা পরিশোধ করা হবে এমন প্রতিশ্রæতির ফাঁদ পেতে বৃহস্পতিবার রাতে রাজধানীর আব্দুল্লাহপুর এলাকা থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করার পাশাপাশি অপহরণকারী আনিছুর রহমানকে গ্রেফতার করা হয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ জানান, শিশুটিকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরর পর অপহরণকারী আনিছর রহমানকে আদালতে প্রেরণ করা হবে বলে জানান তিনি।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার