আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

‘মুক্তিযুদ্ধের সময়ও গুরুদায়িত্ব পালন করেন আবদুল গাফ্‌ফার চৌধুরী’

news-image

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আব্দুল গাফ্‌ফার চৌধুরী শুধু মহান শহীদ দিবসে প্রভাতফেরির সংগীত রচনা করেননি। তিনি মহান মুক্তিযুদ্ধের সময় এ দেশে পাক হানাদার বাহিনীর বর্বরতার কথা সারা বিশ্বে পৌঁছে দিয়েছেন। তিনি জয়বাংলা পত্রিকা সম্পাদনা করে মুক্তিযোদ্ধাদের খবর সর্বত্র পৌঁছে দিয়ে গুরু দায়িত্ব পালন করেছেন।’

শনিবার (২৮ মে) বেলা সাড়ে ৩টায় গাজীপুরের শ্রীপুর উপজেলার গ্রিন ভিউ রিসোর্টে এক সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। গাজীপুর জেলার ৮০ ও ৯০ দশকের ছাত্রলীগ নেতাকর্মীদের প্রথম পুণর্মিলনীর দিনব্যাপী আনুষ্ঠান উপলক্ষে এ সভা হয়।

এ সময় গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, এ প্রজন্মের ছাত্রলীগের ছেলেরা তাদের সরকারকে ক্ষমতায় দেখেছে। তারা ক্ষমতার স্বাদ ভোগ করছে। কিন্তু তারা রাজনীতির বন্ধুর পথ দেখেনি, কীভাবে স্বৈরাচারবিরোধী এবং বিএনপি-জামায়াত জোটবিরোধী আন্দোলন হয়েছে তাও দেখেনি। সিনিয়র নেতাকর্মীদের কাছ থেকে এ সবের ইতিহাস তাদের শুনতে হবে, শিখে নিতে হবে।’

অনুষ্ঠানের সঞ্চালক আব্দুল হালিম সরকার জানান, নতুন প্রজন্মের ছাত্রলীগ নেতাকর্মীদের উৎসাহিত করতে এবং অগ্রজ নেতাকর্মীদের অনুসরণীয় বিষয়গুলো উপলব্ধি করতে এবারই প্রথম গাজীপুরে ৮০ ও ৯০ দশকের ছাত্রলীগ নেতাকর্মীদের পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, গাজীপুর জেলা পরিষদের প্রশাসক আখতারুজ্জামান, গাজীপুর মহানগর আওয়াম লীগের সভাপতি আজমত উল্লাহ খান, গাজীপুর মহানগর আওয়ামীগের সহ-সভাপতি কাজী আলিম উদ্দিন বুদ্দিন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আ্যডেভোকেট শামসুল আলম প্রধান, সাবেক ভিপি ভাওয়াল বদরে আলম কলেজের ভিপি ও পুনর্মিলনী কমিটির সদস্য সচিব আবদুল হালিম সরকার প্রমুখ।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা