আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

‘মুক্তিযুদ্ধের সময়ও গুরুদায়িত্ব পালন করেন আবদুল গাফ্‌ফার চৌধুরী’

news-image

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আব্দুল গাফ্‌ফার চৌধুরী শুধু মহান শহীদ দিবসে প্রভাতফেরির সংগীত রচনা করেননি। তিনি মহান মুক্তিযুদ্ধের সময় এ দেশে পাক হানাদার বাহিনীর বর্বরতার কথা সারা বিশ্বে পৌঁছে দিয়েছেন। তিনি জয়বাংলা পত্রিকা সম্পাদনা করে মুক্তিযোদ্ধাদের খবর সর্বত্র পৌঁছে দিয়ে গুরু দায়িত্ব পালন করেছেন।’

শনিবার (২৮ মে) বেলা সাড়ে ৩টায় গাজীপুরের শ্রীপুর উপজেলার গ্রিন ভিউ রিসোর্টে এক সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। গাজীপুর জেলার ৮০ ও ৯০ দশকের ছাত্রলীগ নেতাকর্মীদের প্রথম পুণর্মিলনীর দিনব্যাপী আনুষ্ঠান উপলক্ষে এ সভা হয়।

এ সময় গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, এ প্রজন্মের ছাত্রলীগের ছেলেরা তাদের সরকারকে ক্ষমতায় দেখেছে। তারা ক্ষমতার স্বাদ ভোগ করছে। কিন্তু তারা রাজনীতির বন্ধুর পথ দেখেনি, কীভাবে স্বৈরাচারবিরোধী এবং বিএনপি-জামায়াত জোটবিরোধী আন্দোলন হয়েছে তাও দেখেনি। সিনিয়র নেতাকর্মীদের কাছ থেকে এ সবের ইতিহাস তাদের শুনতে হবে, শিখে নিতে হবে।’

অনুষ্ঠানের সঞ্চালক আব্দুল হালিম সরকার জানান, নতুন প্রজন্মের ছাত্রলীগ নেতাকর্মীদের উৎসাহিত করতে এবং অগ্রজ নেতাকর্মীদের অনুসরণীয় বিষয়গুলো উপলব্ধি করতে এবারই প্রথম গাজীপুরে ৮০ ও ৯০ দশকের ছাত্রলীগ নেতাকর্মীদের পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, গাজীপুর জেলা পরিষদের প্রশাসক আখতারুজ্জামান, গাজীপুর মহানগর আওয়াম লীগের সভাপতি আজমত উল্লাহ খান, গাজীপুর মহানগর আওয়ামীগের সহ-সভাপতি কাজী আলিম উদ্দিন বুদ্দিন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আ্যডেভোকেট শামসুল আলম প্রধান, সাবেক ভিপি ভাওয়াল বদরে আলম কলেজের ভিপি ও পুনর্মিলনী কমিটির সদস্য সচিব আবদুল হালিম সরকার প্রমুখ।

এ জাতীয় আরও খবর

কৃষি জমির টপসয়েল কাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা

হরিরামপুরে অবৈধ যান ট্যাফে ট্রাক্টর চাপায় ছাত্রলীগ নেতার মৃত্যু

নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ৫১ হাজার ঘনফুট বালু জব্দ

সিরাজগঞ্জে ক্ষতিকারক বোমা ড্রেজার দি‌য়ে অবৈধ বালু উত্তোলন বন্ধর দাবিতে প্রধানমন্ত্রীসহ ২০‌টি দপ্তরে চি‌ঠি

দিনে ফাঁকা, রাতের আধারে পদ্মায় বালু উত্তোলনের মহোৎসব

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে অবৈধ বালু উত্তোলন

৩ ভাইয়ের নেতৃত্বে ড্রেজারে বালু উত্তোলন, হুমকিতে কৃষি জমি

অপরিকল্পিত বালু উত্তোলনে পদ্মায় ভাঙন, বিপাকে কৃষক

পদ্মায় চলছে অবৈধভাবে বালু উত্তোলন

বালুখেকোদের থাবায় অনাবাদি মাতামুহুরীর হাজার একর জমি

মুন্সীগঞ্জে পদ্মায় অবাধে চলছে বালু উত্তোলন

বাঁশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, আড়াই লক্ষ টাকা জরিমানা