আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মৃত আব্দুর রাজ্জাক করোনা টিকা নিতে চান!

news-image

বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের বালিয়াতলী গ্রামের মো. আ. রাজ্জাক করোনার টিকা নিতে চান। টিকা নিবন্ধন করতে গিয়ে সৃষ্টি হয় সমস্যা। কারণ ভোটার তালিকায় দেখানো হচ্ছে তিনি মৃত। ফলে এ বিপত্তিকর অবস্থার সৃষ্টি হয়।

ভোটার তালিকায় ‘মৃত’ মো. আ. রাজ্জাক আড়পাঙ্গাশিয়া ইউপির ২নং ওয়ার্ডের বালিয়াতলী এলাকার মো. আ. গনি হাওলাদারের ছেলে। পেশায় তিনি কৃষক।

আ. রাজ্জাক বলেন, আমি জানতাম না ভোটার তালিকা থেকে আমার নাম কাটা হয়েছে। করোনার টিকা নিবন্ধনের জন্য অনলাইনে আবেদনের চেষ্টা করি। কিন্তু বারবার চেষ্টা করেও আবেদন নিচ্ছে না। পরে নির্বাচন অফিসে গিয়ে জানতে পারি ভোটার তালিকা থেকে আমার নাম কাটা হয়েছে।

তিনি বলেন, আমি এখনো জীবিত আছি। তবু ভোটার তালিকায় মৃত দেখানো হয়েছে। ভোটার তালিকায় মৃত থাকায় মিলছে না সরকারি কোনো সুযোগ-সুবিধা, পাচ্ছি না করোনা টিকাসহ অন্যান্য সুবিধা। নির্বাচন অফিসে ভোটার তালিকায় জীবিত হতে আবেদন দিয়েছি। জানি না এমন সমস্যার সমাধান মিলবে কবে।

জানা যায়, ভোটার তালিকায় মৃত দেখানোর ফলে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা, ব্যাংক ঋণ, করোনার টিকাসহ অন্যান্য নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন আব্দুর রাজ্জাক। পরে নির্বাচন কমিশনে গিয়ে জানতে পারেন ৫ বছর আগে মৃত দেখিয়ে তার নাম সার্ভার থেকে মুছে দেওয়া হয়েছে।

আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেলিম রেজা বলেন, ২০১৭ সালে ভোটার তালিকা হালনাগাদে মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের সময় এমন হতে পারে। এ ব্যাপারে একটি লিখিত আবেদন পেয়েছি। দ্রুত সময়ের মধ্যেই এ সমস্যার সমাধান হবে বলে আশা করছি।