আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মেট্রো রেলের বিভিন্ন অংশ কেটে বিক্রি করত তারা

news-image

প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে এই কাজে জড়িত থাকার কথা স্বীকার করেছে তারা

মেট্রো রেল অথবা সরকারি কোনো প্রকল্পকে চিহ্নিত করা তাদের কাজ। তারপর সুযোগ মতো এসব প্রকল্পের বিভিন্ন লোহা, ইস্পাত, তার অথবা মেশিন কেটে ভাঙারির দোকানে কেজি দরে বিক্রি করত তারা।

সোমবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার শাহ আলী থানা এলাকা এমনই এক চক্রের ১১ সদস্যকে আটক করেছে র‍্যাব-৪।

এ সময় মেট্রো রেলের চুরি করা ১৮টি আইবিমসহ একটি ট্রাক ও প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- মো. আমজাদ হোসেন রাজন (৩৬), মো. মনির (৪০), মো. আ. ছাত্তার (৫৮), মো. ওয়ালীউল্লাহ ওরফে বাবু (৪১), মো. নজরুল ইসলাম (৪৪), মো. মোতালেব শিকদার (৫৪), আব্দুল্লাহ আল মামুন (৪৮), মো. হাবিব উল্লাহ ভুঁইয়া (৪৩), সুমন ঘোষ (৪৩), , মো.আশিক (৩১) ও মো. রিয়াজুল (২০)।
ঘটনার সত্যতা নিশ্চিত করে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে ঢাকা মেট্রো রেল প্রকল্পের আইবিম, লোহা, ইস্পাত, তার ও মেশিনসহ বিভিন্ন যন্ত্রাংশ চুরি করে বিক্রির কথা স্বীকার করেছে।

তিনি আরও বলেন, রাজধানী ও এর আশেপাশের জেলাগুলোতে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প চলাকালে প্রকল্পের বিভিন্ন প্রয়োজনীয় ও অপ্রয়োজনীয় যন্ত্রাংশ ও অংশ স্তূপ করে রাখা হয়। এই চক্রের সদস্যরা নানা রকম কৌশলে সেগুলো চুরি করে নিয়ে টুকরো করে বিক্রি করে দিতো।

র‍্যাবের একটি সূত্র জানিয়েছে, চক্রটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়া, এদের সঙ্গে জড়িত আর কেউ আছে কি-না তাও খতিয়ে দেখা হচ্ছে।