আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মোটরসাইকেলের চাপে নিয়ন্ত্রণহীন শিমুলিয়া ঘাট

news-image

লাখো মানুষের ঢল আর অতিরিক্ত মোটরসাইকেলের চাপে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে শিমুলিয়া ফেরি ঘাট। এতে ফেরিতে যানবাহন উঠতে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। শুক্রবার ভোর রাত থেকেই শিমুরিয়া ঘাটে এ অবস্থা চলছে। এতে ঘাটে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা।
সরেজমিনে শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, সেহেরির সময় হতেই শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের ঢল নামে। ঈদে দক্ষিণবঙ্গেও যাত্রীরা একটু আরামে যেতেই সাহরি খেয়েই বাড়ির উদ্দেশে রওনা দেয়। এতে ভোর রাতেই শিমুলিয়া ঘাটে লাখো মানুষের ঢল নামে। একই সঙ্গে হাজার হাজার মোটরসাইকেল ছুটে আসে ফেরি ঘাটে। এ সময় সকাল ৭টার দিকে ঘাটে কোনো ফেরি না থাকায় ঢাকা থেকে ছুটে আসা যানবাহন আর মোটরসাইকেলে ঠাসা হয়ে পড়ে ঘাটের পাকিং ইয়ার্ড। ওপার থেকে ফেরি আসায় অপেক্ষায় থাকতে দেখা যায় যানবাহনগুলোকে।

সময় দীর্ঘ হতেই গাড়ির চাপও বাড়তে থাকে। এক পর্যায়ে ঘাট থেকে বাইরে চলে যায় গাড়ির সারি। সকাল ৮টার দিকে ঘাটে কোনো গাড়ী ঢুকতেই পারছিল না। হাজার হাজার মোটরসাইকেলের কারণে গাড়িও ফেরিতে উঠতে পারছিল না। ফলে নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে ফেরি ঘাট এলাকা।

এদিকে, লঞ্চ ঘাটগুলোতে দেখা গেছে হাজার হাজার যাত্রীর ভিড়। সকাল থেকেই ঘরমুখো মানুষের ঢল ছিল শিমুলিয়া লঞ্চ, স্পিড ও ফেরি ঘাটে।

এ বিষয়ে ঘাট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা দ্রুত গাড়ি পারাপার করে ঘাট স্বাভাবিক করার অশ্বাস দেন।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ