আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ময়মনসিংহে ব্যাংক ডাকাতির পরিকল্পনা ছিল জেএমবির: র‌্যাব

news-image

তহবিল গঠন ও নতুন সদস্য বাড়ানোর জন্য অর্থ সংগ্রহ করতে ময়মনসিংহের একটি ব্যাংকে ডাকাতির পরিকল্পনা করেছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে নগরীর ফুলবাড়িয়া বাইপাস মোড়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৪) এর সদর দপ্তরে সংবাদ সম্মলনে এ তথ্য জানান বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

সংবাদ সম্মেলনে খন্দকার আল মঈন বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পেরেছি, সম্প্রতি এই জঙ্গি চক্রটি বেশ কয়েকটি প্রতিষ্ঠানে ডাকাতি করার পরিকল্পনা করে। এরই অংশ হিসেবে আশপাশের একটি ব্যাংক ডাকাতি করতে ময়মনসিংহে আসেন জঙ্গিরা। আজকের অভিযানে তাদের সেই পরিকল্পনা নস্যাৎ হয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘৩১ আগস্ট জামালপুরের মাদারগঞ্জের একটি আস্তানায় গোপন বৈঠকের জন্য একত্রিত হয় জঙ্গিরা। ১ সেপ্টেম্বর বিকেলে জামালপুরের জামতলা চর এলাকা থেকে ব্রহ্মপুত্র নদী দিয়ে ইঞ্জিনচালিত নৌকায় করে তারা যাত্রা শুরু করে।
গোপনীয়তা বজায় রাখতে তারা বিভিন্ন চরে যাত্রাবিরতি করে। এরপর মধ্য রাতে ব্রহ্মপুত্র নদী দিয়ে ময়মনসিংহের খাগডহর এলাকায় পৌঁছায় তারা।’

উল্লেখ্য, শনিবার ভোর রাতে ময়মনসিংহের খাগডহরে ব্রহ্মপুত্র নদীর তীরে র‌্যাবের সঙ্গে জঙ্গিদের গোলাগুলি হয়। এ সময় অস্ত্রসহ চার জঙ্গিকে আটক করে র‌্যাব।

এ জাতীয় আরও খবর

জনগণের টাকায় আমাদের সংসার চলে : ডিসিদের রাষ্ট্রপতি

সিদ্ধিরগঞ্জে সেনা সদস্য হত্যার ঘটনায় ৩ ছিনতাইকারী গ্রেপ্তার

কুমিল্লায় ৪ ইটভাটার মালিককে ২১ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলে তিন ইটভাটা ধ্বংস, ৯ টিকে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

সাড়ে ৬ কোটি টাকা পাচারের চেষ্টা ঢাকার আরএম সোর্সিংয়ের

বহিষ্কার করলেও দল পরিবর্তন করবো না : তৈমূর

নদীতে মাটি কাটায় ট্রাক্টর জ্বালিয়ে দিলেন ইউএনও

পুলিশের বিরুদ্ধে আ.লীগ নেতার বাড়ি ভাঙচুরের অভিযোগ

‘ডিসিরাও উন্নয়ন প্রকল্প তদারকি করবেন’

ফেরি ও ঘাট সংকটে তীব্র যানজট

দুই স্বতন্ত্র প্রার্থীর স্পিডবোট ব্যবসা বন্ধের অভিযোগ

নাসিক নির্বাচন : পুত্রবধূর কাঁধে চড়ে বৃদ্ধার ভোট