আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

যতক্ষণ শ্বাস আছে, দেশের জন্য কাজ করে যাব: শেখ হাসিনা

news-image

ঢাকা: মানুষের ভাগ্য পরিবর্তন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার যে লক্ষ্য নিয়ে রাজনীতিতে যুক্ত হয়েছিলেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই লক্ষ্য পূরণে আমৃত্যু কাজ করে যাওয়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন তিনি।

শেখ হাসিনা বলেন, আমি জানি— যতক্ষণ আমার শ্বাস আছে, দেশের জন্য কাজ করে যাব। যখন মৃত্যু আসবে, তখন মরে যাব! এ নিয়ে চিন্তার কিছু নেই। কাজেই দ্বিতীয় বিপ্লবের কর্মসূচি নিয়ে জাতির পিতার যে চিন্তাভাবনা ছিল, তা আমরা বাস্তবায়ন করে যাচ্ছি। লক্ষ্য একটাই— মানুষের ভাগ্য পরিবর্তন করা, মানুষকে উন্নত জীবন দেওয়া— সেটাই করে যাচ্ছি।

সোমবার (৪ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগদানসহ বিভিন্ন কর্মসূচি নিয়ে যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফেরার পর ওই সফর নিয়ে মতবিনিময় করতেই এ সংবাদ সম্মেলন আয়োজন করে প্রধানমন্ত্রীর কার্যালয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এখন থেকেই আওয়ামী লীগের সাংগঠনিকভাবে তৎপর হয়ে ওঠা নিয়ে একজন গণমাধ্যমকর্মীর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আমি নির্বাচনে বিশ্বাস করি, জনগণের ভোটে বিশ্বাস করি। কারণ আমি কখনই আত্মতুষ্টিতে ভুগি না যে আমি এত কাজ করেছি, আমার অপজিশন নেই। কাজেই আমি এখন বসে থাকলে খরগোশ-কচ্ছপের দৌড়ের মতো দশা হবে। কাজেই নির্বাচনকে আমরা নির্বাচন হিসেবেই দেখতে চাই। জনগণের ভোট যেন আমরা পাই, সেজন্য জনগণের কাছে যেতে চাই। জনগণের আস্থা-বিশ্বাস অর্জন করে জনগণের ভোটেই আমরা ক্ষমতায় ফিরে আসতে চাই। আর জনগণ যদি ভোট না দেয়, আসব না— পরিষ্কার কথা।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার