আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

যমুনায় বাল্কহেডডুবি, দুই শ্রমিক নিখোঁজ

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় যমুনা নদীতে অবৈধ বালুবোঝাই বাল্কহেডডুবির ঘটনায় দুই বালু শ্রমিক নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় তিন শ্রমিক সাঁতরে তীরে উঠে রক্ষা পান। আজ রবিবার বেলা ১১টার দিকে উপজেলার চুকাইবাড়ী ইউনিয়নের টিনের চর এলাকায় এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মী ও স্থানীয়রা ঘটনাস্থল ও আশপাশে অনুসন্ধান চালিয়েও রবিবার রাত ৯টা পর্যন্ত নিখোঁজ দুই শ্রমিকের কোনো সন্ধান পাননি।

নিখোঁজ দুই শ্রমিক হলেন দেওয়ানগঞ্জ পৌরসভার বাদে শশারিয়াবাড়ী খানপাড়া গ্রামের মৃত বাদশা খানের ছেলে হুমায়ুন খান (৫৫) ও একই গ্রামের মৃত বকুলের ছেলে শাহেব আলী (৩৫)।

স্থানীয় সূত্র জানায়, পাঁচজন বালু শ্রমিক প্রতিদিনের মতো আজ রবিবার সকালে যমুনা নদীর বিভিন্ন স্থান থেকে বালু তোলার জন্য বাল্কহেড ড্রেজার নিয়ে যমুনা নদীর উজানের দিকে যান। সেখান থেকে বালু তোলা শেষে তাদের ইসলামপুর উপজেলার পাথর্শী ইউনিয়নের মোরাদাবাদ ঘাটে ফেরার কথা ছিল। রবিবার বেলা ১১টার দিকে তারা দেওয়ানগঞ্জে যমুনা নদীর টিনেরচর এলাকায় এলে পানির প্রবল স্রোতে আকস্মিক বালুসহ তাদের বাল্কহেড ড্রেজারটি ডুবে যায়। এ সময় বালু শ্রমিক আবুল কালাম, শাহজাহান ও ভিক্কু নদী সাঁতরে পাড়ে উঠতে সক্ষম হন। কিন্তু তাঁদের সঙ্গী অপর দুই শ্রমিক হুমায়ুন খান ও শাহেব আলী যমুনার পানিতে ডুবে নিখোঁজ হন।

খবর পেয়ে জামালপুর ও ইসলামপুর ফায়ার সার্ভিসের ডুবুরি ও অন্য উদ্ধারকর্মীরা রবিবার সন্ধ্যা পর্যন্ত অনেক খোঁজাখুঁজি করেও নিখোঁজ দুই বালু শ্রমিকের সন্ধান পাননি।

জামালপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. রফিকুল ইসলাম আকন্দ বলেন, ‘যমুনায় বালুবোঝাই ড্রেজার ডুবে দুই ব্যক্তি নিখোঁজ হওয়ার ঘটনা জানতে পেরে রবিবার বেলা সাড়ে ১২টার দিকে জামালপুর ফায়ার সার্ভিস স্টেশন থেকে দুজন ডুবুরিসসহ ছয়জনের একটি টিম পাঠাই ইসলামপুরে। তারা সেখানে পৌঁছে ইসলামপুর ফায়ার সার্ভিস স্টেশনের আরো কয়েকজন উদ্ধারকর্মীকে নিয়ে বেলা ২টার দিকে যমুনা নদীতে বাল্কহেডডুবির স্থলসহ আশপাশের কয়েক কিলোমিটার অনুসন্ধান চালায়। যমুনায় প্রবল স্রোত ও পানির গভীরতা অনেক থাকায় ডুবুরিরা পানিতে নেমে কাজ করতে পারেনি। তারা বড় নৌকা নিয়ে বিভিন্ন স্থানে নিখোঁজ দুই শ্রমিকের খোঁজ করেছে। কিন্তু নিখোঁজ দুই ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। সন্ধ্যার আগে তারা অনুসন্ধান কার্যক্রম স্থগিত করে। ‘ প্রয়োজনে সোমবার সকালে সেখানে পুনরায় ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা অনুসন্ধান কাজ চালাবেন বলেও তিনি জানান।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা