আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

যারা ইতিহাস-ঐতিহ্যকে ম্লান করছে-তাদের সর্বক্ষেত্রে বর্জন করতে হবে-নঈম নিজাম

news-image

ঢাকা,২৪ ডিসেম্বর ২০১৯ ঃ বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেছেন, যারা জাতির গৌরবোজ্জ্বল ইতিহাস-ঐতিহ্যকে ম্লান করছে, তাদেরকে সর্বক্ষেত্রে বর্জন করতে হবে। বাংলাদেশের জন্ম ইতিহাসের পেছনে যাদের ত্যাগ ও সাধনা ছিল দলমত নির্বিশেষে তাদের শ্রদ্ধা জানানোর মানসিকতা থাকতে হবে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু অসীম ত্যাগ ও সাধনায় আজকের বাংলাদেশ। বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য অংশ। তিনি বলেন, জাতির আন্তরিকতা ও আবেগ বঙ্গবন্ধু ধারণ করতে পেরেছিল বলেই জাতি তার ডাকে মুক্তিযুদ্ধে সাড়া দিয়েছিল। গণমানুষকে জাগিয়ে তোলার এক অদ্ভুত ক্ষমতা ছিল বঙ্গবন্ধুর। বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য দলবাজি বাদ দিয়ে দেশপ্রেমের ভিত্তিতে এগিয়ে যেতে হবে। দুর্নীতি, দলবাজি, সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ স্থিতিশীল রাষ্ট্রব্যবস্থা ও অগ্রগতির পথে অন্যতম বাধা উল্লেখ করে তিনি বলেন, নীতি নৈতিকতার জায়গা ঠিক রাখতে পারলে এসব বাধা অতিক্রম করে বাংলাদেশ অচিরেই সুখী সমৃদ্ধ দেশে পরিণত হতে পারবে। বাংলাদেশের অর্থবহ পরিবর্তন ধরে রাখতে হলে আমাদের নৈতিকতার পরিবর্তন আনতে হবে। প্রজাতন্ত্রের কর্মচারিদের দলবাজি পক্ষান্তরে অনিয়মকে উস্কে দিচ্ছে, তাই সুশাসনের জন্য প্রজাতন্ত্রের কর্মচারিদের দলবাজি থেকে মুক্ত করতে হবে।
তিনি আজ (২৪ ডিসেম্বর) আইডিইবি আয়োজিত মাসিক লেকচার সেশনের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান।
প্রধান অতিথি বলেন, পৃথিবীতে খাবার নিয়ে কেউ কারসাজি করে না। কিন্তু আমাদের দেশে রোজার সময় জিনিসপত্রের দাম বাড়িয়ে দেয়া হয়। যা সম্পূর্ণ অনৈতিক। ব্যবসায়ীরা ব্যবসার নৈতিক দৃষ্টিভঙ্গি বাদ দিয়ে ব্যাংক ঋণ মেরে দিয়ে বড় হবার দিকে বেশি মনোযোগী। তিনি বলেন, বাঙালি মেধা বিশ্বের যে কোন জাতির চেয়ে কম নয় উল্লেখ করে নঈম নিজাম বলেন, বহিঃবিশ্বে বাঙালিরা অত্যন্ত দক্ষতার সাথে কাজ করে সুনাম কুড়াচ্ছে। কিন্তু সেই বাঙালি আবার দেশে ট্রাফিক আইন মানছে না, যত্রতত্র বর্জ্য ফেলছে। আমাদেরকে আইন মানার মানসিকতা সৃষ্টি করতে হবে। দেশকে এগিয়ে নেয়ার জন্য দেশীয় উদ্ভাবকদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা দেয়া প্রয়োজন।

এ জাতীয় আরও খবর

করোনার টিকা ক্রয়ের প্রস্তাব অপ্রয়োজনীয় ব্যয় ২২৬ কোটি টাকা চিহ্নিত কাটছাঁট করে ৭১৯ কোটি টাকা ছাড় অর্থ বিভাগের

নির্বাচনের আগেই চট্টগ্রামের ৫ থানার ওসি বদল

James 3 rd Bradley For HubPages

The Very best Via the internet Zero cost Zero Pay in On line casino Advantage Games

‘গর্বের সাথে চাকরি করতে হ‌বে, যে‌ন গর্ব নিয়ে বাড়ি যেতে পারি’

ট্রাকের চাকায় প্রাণ গেল দুই পুলিশ সদস্যের

ইউপি চেয়ারম্যানের এ কী কাণ্ড!

‘বাবা পুলিশ হলে সন্তান যেন গর্ব করে’

আনসার গার্ড ব্যাটালিয়নের নবনির্মিত ভবন উদ্বোধন

গুজব ঠেকাতে মাস্টার ট্রেইনার তৈরি করতে যাচ্ছে আওয়ামী লীগ

উচ্চ মাধ্যমিক পাস করেই এমবিবিএস চিকিৎসক! পুলিশের হাতে ধরা

গৃহবধূ ও কাজির হিল্লা বিয়ে কেলেঙ্কারি! গোপনে ভিডিও করল স্কুলছাত্র