আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

যেখানে চাচা-ভাতিজা শ্যালক-ভগিনীপতি চেয়ারম্যান প্রার্থী

news-image

রংপুরের পীরগঞ্জে ইউপি নির্বাচনে আপন চাচা ও ভাতিজা এবং শ্যালক-ভগিনীপতি চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার উপজেলার দুটি ইউনিয়নের চেয়ারম্যান পদে তারা মনোনয়নপত্র দাখিল করেন।

জানা গেছে, ষষ্ঠ ধাপে আগামী ৩১ জানুয়ারি উপজেলার বড়আলমপুর ও মিঠিপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বড়আলমপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে চাচা আব্দুল জলিল মিয়া এবং ভাতিজা হাফিজুর রহমান সেলিম মনোনয়ন দাখিল করেন। তারা দুজনই চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা চেয়েছিলেন। তারা মনোনয়ন বঞ্চিত হওয়ায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।

ওই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগ নেতা মোদাব্বেরুল ইসলাম সাজু। সাজু বিগত ইউপি নির্বাচনেও নৌকা প্রার্থী হয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাফিজার রহমানের কাছে পরাজিত হন। বর্তমান চেয়ারম্যান কৃষকলীগ নেতা হাফিজার রহমানও স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

ভাতিজা হাফিজুর রহমান সেলিম বলেন, আমি আমার নেতাকর্মী সমর্থকদেরকে বাড়িতে ডেকে সবার সমর্থন নিয়েই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছি।

তার চাচা আব্দুল জলিল মিয়া বলেন, জয়-পরাজয় কি হবে জানি না। তবে আমি নির্বাচন করবই।

অপরদিকে উপজেলার মিঠিপুর ইউনিয়নে আপন শ্যালক ও ভগিনীপতি চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। শ্যালক শাহ মো. তাজুল ইসলাম শামীম একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং আওয়ামী লীগ নেতা। তিনি চেয়ারম্যান পদে নৌকা প্রতীক চেয়ে না পাওয়ায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।

তারই আপন ভগিনীপতি জাসদ নেতা ইউনিয়নটির সাবেক চেয়ারম্যান হাসান আলী সরকারও জাসদের পক্ষ থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

শ্যালক শামীম বলেন, ইউনিয়নবাসীর দাবির প্রেক্ষিতে আমি চেয়ারম্যান প্রার্থী হয়েছি। তিনি তার ভগিনীপতির ব্যাপারে বলেন, আমি স্বতন্ত্র আর আমার দুলাভাই (হাসান আলী সরকার) রাজনৈতিক দলের মনোনয়নে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।

ভগিনীপতি হাসান আলী সরকার বলেন, ইউনিয়নবাসীই আমার ভরসা। বিগত সময়ে চেয়ারম্যান হয়ে আমি অনেক কাজ করায় জনগণ আমাকে ছাড়ছে না। তাই প্রার্থী হয়েছি।

এই দুটি ইউনিয়নে ইভিএম (ইলেকট্রিক ভোটিং মেশিন) এ ভোট গ্রহণ করা হবে বলে জানা গেছে।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার