আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

রাজশাহীতে র‌্যাবের হাতে ২ প্রতারক গ্রেফতার

news-image

প্রতারণা ও অর্থ আত্মসাতে জড়িত থাকার অভিযোগে রাজশাহীতে দুজনকে আটক করেছে র‌্যাব-৫। শনিবার র্যাব-৫ পরিচালিত অভিযানে রাজশাহীর তানোর উপজেলার ভালুকা কান্দর এলাকা থেকে প্রতারক বাবুল ও নগরীর চন্দ্রিমা থানার কড়ইতলা থেকে প্রতারক সাবেরকে আটক করা হয়।

রাতে র্যাব ৫-এর কোম্পানি কমান্ডার মেজর মো. নাজমুস সাকিব বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

আটক দুজন হলেন রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউনিয়নের ভালুকা কান্দর এলাকার শফিকুল ইসলাম ওরফে বাবুল ও রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানাধীন কড়ইতলা মহল্লার আনোয়ার হোসেন ওরফে সাবের আলী।

রাজশাহীর র্যাব ৫-এর কোম্পানি কমান্ডার মেজর মো. নাজমুস সাকিব আরও জানান, প্রতারক চক্রটি ২০২০ সালের জানুয়ারিতে রাজশাহী জেলার তানোর উপজেলার রঞ্জু, আলমগীর ও মেহেদী হাসান নামে তিন যুবককে সেনাবাহিনীর বেসামরিক বিভিন্ন পদে চাকরি দেওয়ার প্রলোভন দেন। তারা চাকরি দেওয়ার কথা বলে ২২ লাখ ৫০ হাজার টাকা দাবি করেন। সাবের আলীর বাসায় তাদের একটি লিখিত পরীক্ষা নেওয়া হয়। পরে রাজধানীর উত্তরায় একটি প্রাইভেট ক্লিনিকে শারীরিক পরীক্ষা সম্পন্ন করে তাদের শারীরিক যোগ্যতা ঠিক আছে বলে জানায়।

পরে গত ফেব্রুয়ারিতে একটি ভুয়া নিয়োগপত্র দেখিয়ে ভুক্তভোগীদের কাছ থেকে আরও ৭ লাখ টাকা করে হাতিয়ে নেয় প্রতারক চক্রটি। গত জুনে তাদের কর্মস্থলে যোগদান করতে হবে জানিয়ে যোগদানের আগে অবশিষ্ট টাকা প্রদান করতে বলা হয়। অবশিষ্ট টাকা পরিশোধের কথা বলে রঞ্জু এবং আলমগীরের খালি চেক ও স্ট্যাম্পে স্বাক্ষর নেয়।

ভুক্তভোগীরা ঢাকায় চাকরিতে যোগদানের জন্য গিয়ে প্রতারণার বিষয়টি বুঝতে পারেন। পরে সাবের আলীর সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগের চেষ্টা করলেও তারা ব্যর্থ হন। ওই ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে প্রতারক চক্রের দুই সদস্য সাবের আলী ও বাবুলকে আটক করা হয়।

র্যাব সূত্র আরও জানায়, ভুক্তভোগীদের বিশ্বাস করাতে নিজের ছেলেকেও ওই পরীক্ষায় অংশগ্রহণকারী হিসেবে দেখায় প্রতারক বাবুল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার অভিযোগ স্বীকার করেন। তারা টাকার বিনিময়ে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে কৌশলে প্রতারণা করে আসছিল বলে জানায়। বিভিন্নজনকে ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন তারা।

জিজ্ঞাসাবাদ শেষে তাদের চন্দ্রিমা থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলেও জানান র্যাবের এই কর্মকর্তা।

এদিকে প্রতারক সাবের প্রতারণা করে জমি বিক্রির মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার আরও বহু অভিযোগ আছে বলে জানা গেছে।

এ জাতীয় আরও খবর

মুরাদকে গ্রেফতারের দাবিতে কুশপুত্তলিকা দাহ

অন্য এলাকায় হালকাসহ ভারী বৃষ্টি হতে পারে সিলেট-চট্টগ্রামে

যা আছে মুরাদ হাসানের পদত্যাগপত্রে

ভারতকে এস-৪০০ সরবরাহ শুরু করেছে রাশিয়া

ভৈরবে ২ খুনের মামলার আসামি সাফায়েত নৌকার প্রার্থী!

সোনারগাঁও প্রেসক্লাবের নির্বাচন ১৮ ডিসেম্বর

‘পদত্যাগপত্র লিখে মুরাদ হাসানের স্বাক্ষরের জন্য পাঠানো হয়েছে’

কোম্পানিতে আসতে চান না বাস মালিকরা

ব্রাহ্মণবাড়িয়ায় ইউপি নির্বাচন মাদক মামলার আসামিও পেলেন আওয়ামী লীগের মনোনয়ন

রোবেল বাহিনীর হামলা- রূপগঞ্জে মানসিক প্রতিবন্ধিসহ চারজনকে কুপিয়ে জখম

নিরীহদের বসতবাড়িতে অতর্কিত হামলা।। কিশোরগ্যাংয়ের ৩ সদস্যকে

এতিম খানা মাদ্রাসা গরীবদের দেওয়া হলো ৫০ মন জাটকা