আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু

news-image

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে ১০ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে করোনা পজিটিভ ছিলেন তিনজন; করোনার উপসর্গ নিয়ে ছয়জন ও একজন করোনা নেগেটিভ হয়ে মারা গেছেন।

এর আগের দিন এই হাসপাতালে ১২ জনের মৃত্যু হয়েছে। ১৩ জুন থেকে এ পর্যন্ত প্রতি ২৪ ঘণ্টায় এই হাসপাতালে করোনা ও করোনার উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা ১০ থেকে ১৪ জনের মধ্যে ওঠানামা করছে।

আজ শনিবার সকালে পাওয়া হাসপাতালের প্রতিবেদনে যে ১০ জন মারা গেছেন, তাঁদের মধ্যে রাজশাহীর পাঁচজন ও চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন। রাজশাহীর পাঁচজনের মধ্যে পজিটিভ তিনজন ও অন্য দুজন উপসর্গ নিয়ে মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জের পাঁচজনের মধ্যে একজন করোনা নেগেটিভ হয়ে, অন্য চারজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৪৬ জন। এ নিয়ে ৩০৯ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৩৬৫ জন। এর মধ্যে রাজশাহীর ২১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮৭ জন, নাটোরের ২৫ জন, নওগাঁর ২৪ জন, পাবনার ৬ জন, কুষ্টিয়ার ৪ জন ও চুয়াডাঙ্গার ২ জন রয়েছেন। আগের দিনে ভর্তি রোগীর সংখ্যা ছিল ৩৪৯।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ৩০৯টি বেডের বিপরীতে তাদের সেন্ট্রাল অক্সিজেনের ব্যবস্থা রয়েছে। অতিরিক্ত রোগীদের সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। সিলিন্ডারের মাধ্যমে রোগীর চাহিদা অনুযায়ী নিরবচ্ছিন্নভাবে অক্সিজেন সরবরাহ করা সম্ভব হয় না।

এর আগের দিন রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে রাজশাহী জেলার ৩৭৬টি নমুনা পরীক্ষায় ১১৩ জনের করোনা পজিটিভ আসে। রাজশাহীতে শনাক্তের হার ৩০ দশমিক শূন্য ৫ শতাংশ। নওগাঁ জেলার ১৮৭টি নমুনায় ৭৯ জনের পজিটিভ আসে। নওগাঁয় শনাক্তের হার ছিল ৪২ দশমিক ২৫ শতাংশ।