আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

রামগড়ে ছাত্রীকে যৌন নিপীড়ন: শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ

news-image

খাগড়াছড়ির মহালছড়িতে উপজেলার সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে স্কুলের শিক্ষার্থী ও কয়েকটি সংগঠন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সিঙ্গিনালা বাজারে আধা ঘণ্টা ব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সংশ্লিষ্ট শিক্ষার্থী ছাড়াও কিশোরী ক্লাব ও স্বপ্নের পাঠশালা, সিঙিনালা শাপলা সংঘ অংশগ্রহণ করে।

সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক হরি রঞ্জন দের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠে। নিপীড়নের শিকার ছাত্রী ঐ স্কুলের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী। অভিযুক্ত ওই শিক্ষক ছাত্রীটিকে স্কুলের একটি কক্ষে প্রাইভেট পড়াতেন। প্রাইভেট পড়ার ফাঁকে তিনি দীর্ঘদিন ধরে ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন নিপীড়ন করতেন। লজ্জায় ওই ছাত্রী এসব নীরবে সহ্য করে যায়। সর্বশেষ গত শনিবার সে অ্যাসাইনমেন্ট দেখানোর জন্য ওই শিক্ষকের কাছে গেলে একা পেয়ে তিনি তাকে জড়িয়ে ধরেন এবং স্পর্শকাতর স্থানে হাত দিয়ে জোরপূর্বক যৌন নিপীড়ন করেন। এক পর্যায়ে ওই ছাত্রী শিক্ষকের কক্ষ থেকে দৌঁড়ে পালিয়ে যায়। পরে সে ঘটনাটি বাবা-মাকে জানায়। অভিভাবকের সিদ্ধান্ত অনুযায়ী নিপীড়নের শিকার ওই ছাত্রী শিক্ষক হরি রঞ্জনের বিরুদ্ধে স্কুলের প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংমং মারমা বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত শিক্ষক হরি রঞ্জন দে যৌন নিপীড়নের অভিযোগ অস্বীকার করে বলেন, অ্যাসাইনমেন্টের কভার পৃষ্ঠায় ভুল থাকায় ছাত্রীটিকে কক্ষে ডেকে এনে বকাবকি করেছিলাম। এটাই আমার কাল হয়ে দাঁড়িয়েছে। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার