আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

রামদা হাতে ‘লুঙ্গি ড্যান্স’, ফেসবুকে ভিডিও ভাইরাল

news-image

কুমিল্লায় রামদা হাতে নিয়ে আতঙ্ক ছড়িয়ে উচ্চস্বরে হিন্দি গান বাজিয়ে লুঙ্গি ড্যান্সের (নাচানাচি) ভিডিও ভাইরাল হওয়ায় মেহেদী হাসান (২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

মেহেদী হাসান জেলার চৌদ্দগ্রাম উপজেলার উজিরপুর ইউনিয়নের কোমারডোগা গ্রামের মনির হোসেনের ছেলে। মঙ্গলবার (২৫ মে) তাকে আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রিয় কারাগারে প্রেরণ করা হয়েছে। বিকালে চৌদ্দগ্রাম থানার ওসি শুভ রঞ্জন চাকমা এসব তথ্য জানিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এলাকায় মাদক ব্যবসাসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছেন মেহেদী হাসান। তার বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে বাধা দেওয়ায় একই এলাকার দেলোয়ার হোসেন নামের এক ব্যবসায়ীকে গত ১৭ মে কুপিয়ে গুরুতর আহত করা হয়। এ ঘটনায় আহত দেলোয়ার বাদি হয়ে মেহেদীসহ ৭ জনকে আসামি করে চৌদ্দগ্রাম থানায় মামলা দায়ের করেন। ওই মামলা দায়েরের খবর পেয়ে মেহেদী হাসান ও তার সহযোগী রাসেল রামদা হাতে নিয়ে উচ্চস্বরে গান বাজিয়ে লুঙ্গি ডেন্সের মাধ্যমে উল্লাস করে।

এ নিয়ে ২ মিনিট ৬ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, মেহেদী হাসান ধারালো একটি রামদা হাতে নিয়ে গানের তালে তালে নাচানাচি (ড্যান্স) করছেন। এ সময় তার সাথে একই গ্রামের সিরাজ মিয়ার ছেলে রাসেলও নাচছেন।

এদিকে ভাইরাল হওয়া ওই ভিডিওটির সূত্র ধরে পুলিশ সোমবার দিবাগত গভীর রাতে অভিযান চালিয়ে মেহেদী হাসানকে গ্রেফতার করে। মঙ্গলবার বিকালে চৌদ্দগ্রাম থানার ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, ‘জিজ্ঞাসাবাদে মেহেদী জানিয়েছে- সে নেশাদ্রব্য পান করে এলাকার বাবলু নামের এক ব্যক্তির মুরগীর খামারে ধারালো অস্ত্র নিয়ে নাচানাচি করেছে। দেলোয়ার নামের এক ব্যক্তিকে মেরে আহত করার ঘটনায় আগে দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মেহেদীর সহযোগী রাসেলকে গ্রেফতারের চেষ্টা চলছে।’