আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

রামেকে ডেলিভারি রোগী বৃদ্ধি, এক বেডে ৪ প্রসূতি

news-image

রাজশাহী মেডিকেল কলেজ হাপাতালে বিশেষ করে শিশু ওয়ার্ড গুলোতে তিল ধারণের জায়গা নেই। বিশেষ করে ডেলিভারি রোগীর সংখ্যা আনুপাতিক বৃদ্ধির ফলে এমন হয়েছে বলে জানায় রামেক হাসপাতাল কর্তৃপক্ষ। এতে করে চিকিৎসাসেবা প্রদানে রীতিমত বিপাকে পরেছেন ডাক্তার ও নার্সরা।

সরেজমিন দেখা গেছে, হাসপাতালের ২৪, ৬ ও ১০ নং ওয়ার্ডসহ সবকয়টি ওয়ার্ডে একটি বেডেই ৩-৪টি করে শিশুদের রাখা হচ্ছে। এসব শিশুরা নানা রোগে আক্রান্ত হচ্ছে। জ্বর, সর্দি, কাশি, নিউমোনিয়াসহ অন্যান্য রোগ হচ্ছে তাদের। এভাবেই গাদাগাদি করে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন রামেক হাসপাতালের কর্তব্যরত ডাক্তাররা।
জ্বর, সর্দি কাশি, নিউমোনিয়া নিয়ে অনেকে দূর-দূরান্ত থেকে রাজশাহী মেডিকেল হাসপাতলে ভর্তি হতে আসেন। এসময় চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলা এলাকা থেকে গত মঙ্গলবার রামেকে ভর্তি করা হয় ফরিয়াকে। তার প্রসাবে ইনফেকশন ও জ্বর। এসময় জ্বর বেড়ে গেলে মা-বাবা অস্থির হয়ে পরেন। রামেক হাসপাতলের ২৪নং ওয়ার্ডের সামনে এমন দৃশ্যও চোখে পড়ে।
এই বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, শিশু ওয়ার্ড বাড়ানো ছাড়া কোনো উপায় নেই। ইতোমধ্যে টিনশেড দিয়ে শিশু ওয়ার্ড করা হচ্ছে। এরই মধ্যে একটি সম্পূর্ণ হতে যাচ্ছে। তবে আর বেশ কয়েকটি ওয়ার্ড করার পরিকল্পনা রয়েছে। এসব ওয়ার্ড বেড়ে গেলে হয়তো এরকম গাদাগাদি করে থাকতে হবে না।

এ জাতীয় আরও খবর

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল

নারায়ণগঞ্জে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ র‌্যাবের জালে তেল চোর চক্রের ২ সদস্য