আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

রাসায়নিক অস্ত্র নিরোধ-দুর্ঘটনা রোধে আন্তর্জাতিক প্রশিক্ষণ সম্পন্ন

news-image

বাংলাদেশ জাতীয় কর্তৃপক্ষ, রাসায়নিক অস্ত্র কনভেনশন (বিএনএসিডব্লিউসি) এবং অর্গানাইজেশন ফর দ্য প্রহিবিশন অব কেমিক্যাল উইপন্স-ওপিসিডব্লিউ’র উদ্যোগে যৌথভাবে আয়োজিত ‘বেসিক ট্রেনিং কোর্স অন অ্যাসিস্ট্যান্ট অ্যান্ড প্রটেকশন অ্যাগেইনস্ট কেমিক্যাল উইথ ম্যান অ্যান্ড ইমার্জেন্সি রেসপন্স টু কেমিক্যাল ইনসিডেন্স’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স শেষ হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সনদপত্র বিতরণের মধ্য দিয়ে শেষ হয় প্রশিক্ষণ কোর্স। গত ১৯ জুন রাজধানীর একটি অভিজাত হোটেলে এই প্রশিক্ষণ কোর্সের আনুষ্ঠানিকতা শুরু হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর-আইএসপিআর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান কোর্সের সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া ওপিসিডব্লিউ’র প্রতিনিধিসহ বাংলাদেশ জাতীয় কর্তৃপক্ষ রাসায়নিক অস্ত্র কনভেনশন, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা এবং সার্কভুক্ত দেশের প্রশিক্ষণার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। কোর্সটির ব্যবহারিক অংশ ঢাকার মিরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে বুধবার (২২ জুন) অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে ওপিসিডব্লিউ থেকে ৪ জন প্রশিক্ষক এবং ভারত, পাকিস্তান, নেপাল, মালদ্বীপ ও শ্রীলঙ্কা থেকে ২০ জন প্রশিক্ষণার্থীসহ বাংলাদেশের ১৭ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ওপিসিডব্লিউ ও বিএনএসিডব্লিউসিকে প্রশিক্ষণ কোর্স আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা