আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

রায়পুরায় সংঘর্ষের জেরে দুটি কেন্দ্রের ভোট স্থগিত, এএসআই আহত

news-image

নরসিংদীর রায়পুরার চরসুবুদ্ধি ও নিলক্ষা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণের সময় কেন্দ্র দখল নিয়ে সংঘর্ষের জেরে দুই ইউপির দুই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে চরসুবুদ্ধি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মহিশবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে টেঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে আওয়ামী লীগের প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর কর্মী–সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের পর প্রায় দেড় ঘণ্টা ভোট গ্রহণ বন্ধ থাকার পর বেলা দেড়টার দিকে কেন্দ্রের রিটার্নিং কর্মকর্তা ও রায়পুরার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সুমন মিয়া ভোট গ্রহণ স্থগিত করে দেন। এতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. নিয়ামত গুরুতর আহত হয়েছেন। তিনি ওই কেন্দ্রে নির্বাচনী দায়িত্ব পালন করছিলেন।
স্থানীয় ব্যক্তিরা জানান, দুপুর ১২টার দিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নাসির উদ্দীন ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী খোরশেদ আলমের কর্মী-সমর্থকেরা ওই কেন্দ্র দখল করতে আসেন। এ সময় দুই পক্ষই টেঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় দুটি ব্যালট বাক্স ভাঙচুর ও দুটি বাক্স ছিনিয়ে নেওয়া হয়।

এ সময় বাধা দিতে গিয়ে পুলিশ সদস্য নিয়ামত গুরুতর আহত হন। পরে তাঁকে সেখান থেকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ আমীরুল হক জানান, ওই পুলিশ সদস্য পায়ে, নাকে ও চোখে গুরুতর আঘাত নিয়ে হাসপাতালে এসেছিলেন। তাঁকে এখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য রাজধানীর পুলিশ হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে বেলা দুইটার দিকে নিলক্ষা ইউপির ৪ নম্বর ওয়ার্ডের বীরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকেরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ান। এ সময় এক ঘণ্টা ভোট গ্রহণ বন্ধ থাকার পর বেলা তিনটার দিকে ওই কেন্দ্রের রিটার্নিং কর্মকর্তা ও রায়পুরার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সুমন মিয়া ভোট গ্রহণ স্থগিত করে দেন।

ভোট স্থগিতের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সুমন মিয়া জানান, দুপুরে চরসুবুদ্ধি ও নিলক্ষা ইউপির দুই ভোটকেন্দ্রে দুই পক্ষের সংঘর্ষের জেরে ভোট গ্রহণ বন্ধ হয়ে যায়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

নির্বাচনী বিরোধে প্রাণ গেল ১ জনের

এসআই ফখরুল কাণ্ডে অতিষ্ঠ এক ‘মা’!

৩৫ বছর বয়সী একজন রাজনৈতিক নেত্রী স্কুল পোশাকে আন্দোলন করছেন: তথ্যমন্ত্রী

৬ ছাত্র হত্যার ফাঁসির আসামিকে নৌকার মনোনয়ন, পরে প্রত্যাহার

ইরানের বন্দরে পাকিস্তানের ৩ যুদ্ধজাহাজ

নভেম্বরে ১ লাখের বেশি কর্মী বিদেশ গেছেন

দুই ডোজ ভ্যাকসিন নিয়েও করোনায় ঢাবি অধ্যাপকের মৃত্যু

ছাইয়ে তলিয়ে গেছে গ্রাম, চাপা পড়েছে গাড়ি

ঘূর্ণিঝড় জাওয়াদ: কয়রায় বেড়িবাঁধ ভেঙে দুই গ্রাম প্লাবিত

অর্থপাচারকারী প্রিন্স মুসা, মিন্টু-তাবিথদের তালিকা হাইকোর্টে, যা বললেন আদালত

সন্তান বিক্রি করতে যাওয়া সেই বাবা পেলেন অটোরিকশা

মৃত ভেবে সীমান্তে শাহাজানকে ফেলে দিয়েছিল মামারা