আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

রিমান্ড শেষে কারাগারে রাগীব আহসান

news-image

সাত দিনের রিমান্ড শেষে পুনরায় কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে দেশের আলোচিত গ্রাহকদের ১৭ হাজার টাকা আত্মসাৎকারী প্রতারক ও জালিয়াতি মামলায় গ্রেফতার পিরোজপুর এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসান এবং তার তিন সহোদরকে।

মঙ্গলবার দুপুরে তাদেরকে পিরোজপুরে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল মাসুদের আদালতে হাজির করা হলে বিচারক তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে তাদের বিরুদ্ধে ৫টি মামলার মধ্যে ৪টি অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এবং অন্যটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিআইবি) হস্তান্তরের নির্দেশ দিয়েছে পুলিশ হেড কোয়ার্টার্স।

জানা যায়, গত ৯ সেপ্টেম্বর পিরোজপুর সদর উপজেলার রায়েরকাঠী এলাকার হারুণ অর রশীদ নামের একজন ফিল্ড অফিসার (এহসান গ্রুপের ফিল্ড অফিসার) পিরোজপুর সদর থানায় রাগীব আহসান এবং তার আরও তিন সহোদর যথাক্রমে- আবুল বাশার, মাহমুদুল হাসান এবং খায়রুল ইসলামের বিরুদ্ধে ৯৭ ব্যক্তির এহসানে গ্রুপে গচ্ছিত ৯১ কোটি ১৫ লক্ষ ৫৫ হাজার ৯৩৩ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেন।

ওই মামলায় ঢাকা থেকে র্যা ব সদস্যরা রাগীব এবং তার আরেক সহোদর আবুল বাশার এবং পিরোজপুরে গ্রামের বাড়ি খলিশাখালী থেকে রাগীবের অন্য দুই সহোদর মাহমুদুল হাসান ও খায়রুল ইসলামকে গ্রেফতার করে পিরোজপুর সদর থানা পুলিশ।

জেলা আইনজীবী সমিতির সদস্য ও বাদীপক্ষের আইনজীবী এমডি নুরুল ইসলাম সরদার শাহজাহান জানান, আসামি রাগীবসহ ৩ সহোদরকে সাত দিনের রিমান্ড শেষে মঙ্গলবার আদালতে আনা হয় এবং আসামিদের বুধবার অন্য ৪টি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হবে। তাদের বিরুদ্ধে এ পর্যন্ত বিভিন্ন গ্রাহকরা মোট ৫টি মামলা দায়ের করেছেন।

উল্লেখ্য, এই মামলায় আদালত গত ১৩ সেপ্টেম্বর রাগীব আহসান এবং তার সহোদরদের ৭ দিনের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়। পরবর্তীতে রিমান্ড চলাকালীন সময় গত রোববার ৫টি মামলার মধ্যে ৪টি মামলা অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এবং অন্যটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিআইবি) হস্তান্তরের নির্দেশ দেয় পুলিশ হেড কোয়ার্টার্স।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট খান মো. আলাউদ্দিন জানান, রাগীব আহসানসহ তার অন্য ৩ সহোদর মঙ্গলবার জামিনের আবেদন করলেও পুলিশের রিমান্ড শেষে আসামিদেরকে আদালতে হাজির করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ নির্দেশ প্রদান করেন।