আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

রুপবাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফের কান্ড- সিরাজগঞ্জের শাহজাদপুরে বালুর চাতাল দখল করে অবৈধ ভাবে উত্তোলন করা বালু দিয়ে মজুদ করার অভিযোগ আব্দুল লতিফের বিরুদ্ধে

news-image

নিজস্ব প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা বাঘাবাড়ী দক্ষিনপাড় এলাকায় মতিন এন্টাপ্রাইজের স্বত্বাধিকারী মতিন শেখের বালু ব্যবসার জন্য মারুফ মজিব চৌধরীর নিকট থেকে ভাড়া করা জমিতে শাহজাদপুর উপজেলার রুপবাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা ইয়াফিন হত্যা ও কালু মোল্লা হত্যা চেষ্টা মামলার আসামীসহ বেশ কয়েকটি মামলার আসামী আব্দুল লতিফ ও আলম বিশ্বাসের বিরুদ্ধে জোর করে অবৈধ ভাবে যমুনা থেকে উত্তোলন করা বালু এনে মজুদ করার অভিযোগ উঠেছে ।
আব্দুল লতিফ চেয়ারম্যানের রোষানলের শিকার বালু ব্যবসায়ী মতিন শেখ অভিযোগ করে জানান বাঘাবাড়ী সলভেন্ট বালুর ঘাট এলাকায় মারুফ মজিব চৌধুরীর নিকট থেকে আমার নিজ নামে ভাড়া করা জমিতে বিভিন্ন বালু মহাল থেকে আনা বালু ক্রয় করে মজুদ করি এবং সেখান থেকে বালু বিক্রি করি। বুধবার সকাল আব্দুল লতিফ নিজে দাড়িয়ে থেকে সে আমার ভাড়া করা জমিতে অবৈধভাবে বালু মজুদ করছে । এর আগে সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফের ছত্রছায়ায় আলম বিশ্বাস সহ একটি সন্ত্রাসী গ্রুপ আমার বালুর ব্যবসা কে ক্ষতিগ্রস্থ করার জন্য মজুদ করা বালুর উপর জোর করে বালু ফেললে শাহজাদপুর থানায় সাধারন ডায়েরী করি ।সাধারন ডায়েরী তদন্তের জন্য শাহজাদপুর থানা পুলিশ ৮ জুলাই সকালে আমার বালুর ব্যবসার স্থলে গেলে বিবাদীরা জানতে পেরে আমাদের ক্ষতি করার লক্ষ্যে আমার ছেলে কে হত্যার উদ্দেশ্য ,রফিকুল ইসলাম সফি বিশ্বাস এর নেতৃত্বে রিপন বিশ্বাস,শিপন বিশ্বাস,ফারুক বিশ্বাস,আলম বিশ্বাস,আলমাস বিশ্বাস,সিদ্দিক বিশ্বাস,ঈশার বিশ্বাসগুল মাহমুদ বিশ্বাস,সোহেল বিশ্বাসসহ একদল চিহ্নিত সন্ত্রাসীরা হামলা চালায় । এ বিষয়ে শাহজাদপুর থানায় আমার ছেলে কে হত্যা চেষ্টা অভিযোগে রফিফুল ইসলাম ওরফে সফি কে প্রধান আসামী করে ১০ জনের নামে মামলা করলে ১১ জুলাই সোমবার সকালে আব্দুল লতিফ ও রফিফুল ইসলাম সফি এর নেতৃত্বে রিপন বিশ্বাস,শিপন বিশ্বাস, বিশ্বাস,আলম বিশ্বাস,সিদ্দিক বিশ্বাস,ঈশার বিশ্বাস,গুল মাহমুদ বিশ্বাস,সোহেল বিশ্বাসসহ একদল চিহ্নিত সন্ত্রাসীরা আবারো আমার বাড়ীতে হামলা ভাংচুর ও চালায় এ সময় আমার স্ত্রীর ভায়ের ছেলের বাড়ীতে হামলা ভাংচুর লুটপাট চালায় তারা ভাংচুরে নিষেধ করলে কালু মোল্লা উপর হামলা চালিয়ে হত্যা চেষ্টা করে। এ সময় তার নিকট গরু বিক্রির টাকা ও তার বাড়ী থেকে ২ টি গরু লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা । বার বার আমাদের পরিবারের লোকজনের উপর ও বাড়িতে হামলা ও ভাংচুর চালিয়ে আমাদের ক্ষতিগ্রস্থ করছে এই সকল সন্ত্রাসীরা। ১১ জুলাই হামলার বিষয়ে আমি পুলিশ প্রশাসন কে জানিয়েছি এবং আমার স্ত্রীর ভায়ের ছেলে কালু মোল্লা কে হত্যা চেষ্টা করায় এ অভিযোগে আব্দুল লতিফ কে প্রধান আসামী কে শাহজাদপুর থানায় মামলা দায়ের করে তাহার ভাই গাজীউর রহমান মোল্লা ১৯ জনের নাম উল্লেখসহ আরো আজ্ঞাতনামা আসামীদের নামে মামলা দায়ের করেছে এদের মধ্যে মামলার হত্যা একাধিক আসামীও রয়েছে। তিনি বিষয়টি সিরাজগঞ্জ ৬ আসনের সংসদ সদস্য মেরিনা জাহান কবিতা সহ পুলিশ প্রশাসন কে জানিয়েছেন।
তিনি আরো জানান ব্যবসা প্রতিষ্ঠান দখলের প্রতিবাদ করায় আমার ছেলে কে হত্যা চেষ্টা চালায় এ বিষয়ে মামলা করার পর আবারো হামলা চালায় । হত্যা চেষ্টা মামলা করে আমরাই এখন নিরাপত্তা হীনতায় ভুগছি । আমরাই এখন বাড়ী ছাড়া আসামীরা এখনো আমার মজুদ করা বালু বিক্রি করছে । এ মধ্যে পুনরায় বুধবার সকাল থেকে আব্দুল লতিফের নেতৃত্বে আলম বিশ্বাস গং আবারো আমার বালু ব্যবসার জন্য ভাড়া করা জমিতে অবৈধ ভাবে বালু মজুদ করছে ।
এ বিষয়ে অভিযুক্ত রুপবাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান
এ বিষয়ে রুপবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ মোল্লা জানান এ ঘটনা মুলত বালু ফেলা নিয়ে। সলভেন্ট কোম্পনীর নিকট থেকে আব্দুল মতিন শেখ জমি লীজ নিয়ে বালুর ব্যবসা করছে । ৮ জুলাই ঘটনার দিন মতিন শেখের ছেলে মোটর সাইকেল নিয়ে আসার সময় তাকে আঘাত করে প্রতিপক্ষ গ্রুপ । মুলত মোল্লাদের পক্ষের একজন মার্ডার হওয়ার পরেই এ সকল ঝামেলা চলে আসছে ।
এ বিষয়ে আব্দুল লতিফ জানান এ বিষয়ে আমি কিছু জানিনা এবং এ বিষয়ে কিছু বলতে পারবো না।
এ বিষয়ে অভিযুক্ত আলম বিশ্বাস অভিযোগ অস্বীকার করে বলেন আমরা মতিন শেখের বালি বিক্রি করছি না। এ নিয়ে থানায় মামলা ও করছে।
নগরবাড়ী নৌ-ফাড়ির ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান বাঘাবাড়ী সলভেন্ট বালুর ঘাট এলাকার যমুনা নদী থেকে অবৈধ ভাবে উত্তোলন করা বালু এনে জোর করে অন্য ভাড়াকরা জমিতে মজুদ করা হচ্ছে এমন অভিযোগ পেয়ে আমার সিনিয়র কর্মকর্তার সাথে যোগাযোগ করে ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে আমার সিনিয়র কর্মকর্তা কে অবগত করলে তিনি আমাকে তার বরাবর রিপোর্ট করতে বলেছেন আমি রিপোর্ট পাঠাবো।
সহকারী কমিশনার লিয়াকত সালমান জানান বৃহস্পতিবার দুপুরে জানান এ বিষয়ে অভিযোগ পেয়েছি বিকাল বেলায় যাব।

এ জাতীয় আরও খবর

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল

নারায়ণগঞ্জে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ র‌্যাবের জালে তেল চোর চক্রের ২ সদস্য