আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

রূপগঞ্জে অপহরণের ১৫ দিন পর অপহৃত শিশু উদ্ধার

news-image

নূরুল আজিজ চৌধুরী নারায়ণগঞ্জঃ রূপগঞ্জে ভুলতা পুলিশ ফাঁড়ির ৫’শ গজ সামনে থেকে অপহৃত শিশু সানজিদা (৩) কে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের ১৫ দিন পর গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে উপজেলার ভুলতা গাউছিয়া মার্কেট এলাকা থেকেই ওই শিশুকে উদ্ধার করা হয়। শিশু সানজিদা কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার সখিয়া গ্রামের বাছির উদ্দিনের মেয়ে।
সানজিদার বাবা বাছির উদ্দিন জানান, তিনি ও স্ত্রী রুমা আক্তার ৩ বছর বয়সের মেয়ে সানজিদাকে নিয়ে রূপগঞ্জ উপজেলার ভুলতা আব্দুল হক সুপার মার্কেটের পেছনে আশরাফ উদ্দিনের বাড়িতে বসবাস করে আসছেন। স্ত্রী রুমা আক্তার ভুলতা পুলিশ ফাঁড়ির সামনের তাঁত বাজারে একটি এব্রোয়ডারী কারখানায় কাজ করেন। আর বাছির উদ্দিন রিক্সা চালক। রুমা আক্তার তার মেয়ে সানজিদাকে প্রতিদিনই কাজে সঙ্গে করে নিয়ে আসতেন। গত (৯ নভেম্বর) মঙ্গলবার বিকেল ৩টার দিকে তাঁতবাজার থেকে হঠাৎ সানজিদা নিখোঁজ হয়ে যায়। পরে তাঁতবাজারে থাকা সিসি ক্যামেরার ফুটেজ ধরা পড়ে সানজিদাকে অপহরণ করা হয়েছে। একজন মুখোশ পড়া মহিলা সানজিদাকে জোরপুর্বক অপহরণ করে নিয়ে যায়। এ ব্যপারে সানজিদার মা রুমা আক্তার বাদী হয়ে রূগপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

শিশুটিকে নিখোঁজের ১৫ দিন পর গতকাল মঙ্গলবার গাউছিয়া মার্কেট এলাকা থেকে পাখি আক্তার নামে এক মহিলার কাছ থেকে সানজিদাকে উদ্ধার করে ভুলতা ফাঁড়ির পুলিশ। জানা যায় পাখি আক্তার মুন্সীগঞ্জের খাসেরহাট এলাকার মোঃ আরিফের স্ত্রী। সে ৯ নভেম্বর শিশুটিকে রাস্তায় পেয়ে শিশুর বাবা মায়ের কাছে ফেরত দিতে অনেক খুঁজাখুঁজি করে। শিশুর মা বাবাকে খুঁজে না পেয়ে অবশেষে ২৩ নভেম্মবর মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে ভুলতা ফাড়িতে এসে পুলিশকে অবহিত করে।
বাছিরের দেয়া তর্থ অনুসারে খোজ পেল সানজিদার। পরে শিশুটিকে মা রুমা আক্তারের কাছে হস্তান্তর করা হয়।
এ বিষয়ে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহবুবুর রহমান ও বাবা বছিরউদ্দিন বলেন, শিশুটির গলায় একটি স্বর্ণের চেইন ছিলো। চেইন ছিনিয়ে নিয়ে শিশুটিকে গাউছিয়া মার্কেট এলাকায় ফেলে রেখে চলে যায় অপহরণকারী। পরে পথচারী আরেক জন নারী শিশুটিকে একা পেয়ে নিজের কাছে রেখে শিশুটির পিতা-মাতার সন্ধান করতে থাকলে গাউছিয়া মার্কেট এলাকায় পাখির কাছ থেকে এস আই মিন্ট বৈদ্য তার সহযোগী পুলিশ নিয়ে শিশুটিকে উদ্ধার করে তার বাবা-মায়ের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। এস আই মিন্টু বৈদ্য বলেন পনেরো দিনের অক্লান্ত পরিশ্রম আজ সার্থক হয়েছে।

এ জাতীয় আরও খবর

মুরাদ হাসানের অনুষ্ঠানের বিতর্কিত উপস্থাপক কে এই নাহিদ রায়ান্স?

মুরাদকে গ্রেফতারের দাবিতে কুশপুত্তলিকা দাহ

অন্য এলাকায় হালকাসহ ভারী বৃষ্টি হতে পারে সিলেট-চট্টগ্রামে

যা আছে মুরাদ হাসানের পদত্যাগপত্রে

ভারতকে এস-৪০০ সরবরাহ শুরু করেছে রাশিয়া

ভৈরবে ২ খুনের মামলার আসামি সাফায়েত নৌকার প্রার্থী!

সোনারগাঁও প্রেসক্লাবের নির্বাচন ১৮ ডিসেম্বর

‘পদত্যাগপত্র লিখে মুরাদ হাসানের স্বাক্ষরের জন্য পাঠানো হয়েছে’

‘দেশে করোনা টিকা উৎপাদন শিগগিরই’

ওমিক্রনের সংক্রমণ ক্ষমতা বেশি হলেও মারণ ক্ষমতা কম: ফাউসি

গভীর সমুদ্রে তক্তার ওপর ১২ ঘণ্টা ভেসেছিলেন হাফিজ

কোম্পানিতে আসতে চান না বাস মালিকরা