আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

র‌্যাব পরিচয়ে মেস থেকে জাবি ছাত্রকে তুলে নেওয়ার অভিযোগ

news-image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের এক ছাত্রকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই শিক্ষার্থীর নাম মুহাম্মদ বনী আমিন ফকির। তিনি বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক ছাত্র।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকার একটি মেস থেকে বনীকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করেন তার সহপাঠীরা।

ওই শিক্ষার্থীর বাড়ি সিরাজগঞ্জ জেলায়। তবে দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় ক্যাম্পাস লাগোয়া গেরুয়া এলাকায় একটি মেসে ভাড়া থাকতেন তিনি।

একই মেসে ভাড়ায় থাকা প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী তন্ময় বলেন, র‌্যাব-৪ পরিচয় দিয়ে কয়েকজন লোক মেসে ঢুকে তাদের আলাদা একটি কক্ষে রেখে বনী আমিনের কক্ষে তল্লাশি চালান। এরপর বনী আমিনকে গাড়িতে তুলে নিয়ে যায় তারা।

‘আমরা তাদের বাধা দিয়ে পরিচয় জানতে চাই এবং প্রক্টর বা প্রভোস্টকে জানিয়ে নিতে বলি। কিন্তু তারা কারও সঙ্গে কথা না বলে, আমাদের ভয়ভীতি দেখিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন’- অভিযোগ করেন ওই শিক্ষার্থী।

জাবি শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগের বিষয়ে র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি জিয়াউর রহমান চৌধুরী বলেন, র‌্যাবের কোনো অভিযান পরিচালনা করা হয়নি। তুলে নেওয়ার ব্যাপারে আমাদের কাছে কোনো তথ্য নেই।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, বিষয়টি জেনেছি। আমরা র‌্যাব-৪ এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। সেখানে কথা বলে বিস্তারিত জানাতে পারব।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার