আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

লক্ষ্মীপুরে স্বর্ণ ব্যবসায়ীর কাছে চাঁদা চাইলেন আ. লীগ নেতা

news-image

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারের লোকনাথ জুয়েলার্সের স্বত্ত্বাধিকারী সমীর কর্মকারের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটনের বিরুদ্ধে। এসময় ব্যবসা-প্রতিষ্ঠানে তাঁকে প্রকাশ্যে গালমন্দ করা হয়। রবিবার (১ মে) বিকেলে এ ঘটনায় ঘটেছে। বিষয়টি জেলা পুলিশ সুপার (এসপি) ও চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে অভিযোগ করেছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী ব্যবসায়ী।
সমীর চন্দ্রগঞ্জ জুয়েলার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক ও চন্দ্রগঞ্জ থানা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি।

অভিযুক্তের আওয়ামী লীগ নেতা চন্দ্রগঞ্জ ইউনিয়ন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি দাবিদার। তার দাবি, তিনি চাঁদাবাজদের বিরুদ্ধে। সমীর তাঁর জন্য ৩ হাজার টাকা পাঠিয়েছেন। এজন্য কারণ জানতে চেয়ে তিনি গালমন্দ করেছেন।

সমীর কর্মকার জানিয়েছেন, বিকেলে তাঁর ব্যবসা-প্রতিষ্ঠানে আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটন আসেন। এসময় ম্যানেজার ও কয়েকজন ক্রেতা ছিল। কিছু বুঝে ওঠার আগে তিনি (লিটন) আমাকে অকথ্য লাগামহীন গালমন্দ করে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। আমার প্রতিষ্ঠানের ক্লোজ সার্কিট (সিসি ক্যামেরা) তার অবস্থান ও হুমকির ঘটনা সংরক্ষিত রয়েছে।

সমীর কর্মকার বলেন, চাঁদা দাবি ও হুমকির বিষয়টি আমি এসপি ও ওসিকে জানিয়েছি। প্রকাশ্যে এ ধরনের ঘটনায় ব্যবসায়ীদের মধ্য আতঙ্ক বিরাজ করছে।

আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটন বলেন, সমীর গতরাতে (শনিবার) আমার জন্য বাহকের মাধ্যমে ৩ হাজার টাকা পাঠিয়েছেন। এটা কীসের, কী জন্যে জানতে তাঁর দোকানে গিয়ে গালমন্দ করেছি। বাজারে দলের একটি গ্রুপের চাঁদা তোলার বিরুদ্ধে আমি অবস্থান নিয়ে আওয়ামী লীগের জেলা সভাপতিসহ সিনিয়রদের কাছে অভিযোগ করেছি।

জানতে চাইলে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহলেহ উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখানে লিটনকে পাওয়া যায়নি। তবে কী কারণে বা কোন উদ্দেশ্যে টাকা দাবি করা হয়েছে, তা খতিয়ে দেখা হবে।

এ জাতীয় আরও খবর

অবৈধভাবে বালু উত্তোলন

চাটখিলে অবৈধভাবে বালু তোলায় ৩ জনের কারাদণ্ড

অবৈধ বালু উত্তোলনে হুমকিতে রাতারগুল জলারবন-প্রশাসনের নিষ্ক্রিয় ভূমিকার প্রতিবাদে ‘নাগরিকবন্ধন কর্মসূচি’

আজ মহানবমী, কাল শেষ হচ্ছে দুর্গোৎসব

ধর্ষণের পর অচেতন পরীক্ষার্থীকে হাসপাতালে রেখে পালাল বখাটে

পটুয়াখালীর রাঙ্গাবালী প্রকল্পের টাকায় খাসজমিতে আওয়ামী লীগের কার্যালয়

ব্রিজের রেলিংয়ে মাইক্রোবাসের ধাক্কা, ঝরল তিন প্রাণ

স্বামী-স্ত্রী পরিচয়ে বাসায় ওঠার পরদিন মিললো নারীর লাশ

গুলিস্তানে দুই বাসের চাপায় আহত হয়ে নারীর মৃত্যু

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তোয়াব খান

নারী ও কন্যাশিশুদের ক্ষমতায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছি: প্রধানমন্ত্রী