আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

লাখো মানুষের শ্রদ্ধা-ভালোবাসায় মুজিব উদ্যানে চিরনিদ্রায় জয়নাল হাজারী

news-image

ফেনীর রাজনৈতিক নেতা ও সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারীর জানাজা রাষ্ট্রীয় মর্যাদা ও সর্বস্তরের লাখো মানুষের শ্রদ্ধা ও ভালো বাসায় তার প্রিয় মুজিব উদ্যানে চিরনিদ্রায় শায়িত হলেন।

মঙ্গলবার বিকাল ৫টার দিকে ফেনী সরকারি পাইলট হাইস্কুল মাঠে তার জানাজা হয়। এতে আওয়ামী লীগের নেতাকর্মীসহ লাখো মুসল্লি অংশ নেন।

জানাজার আগে বক্তব্য দেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন। তিনি বলেন, আমরা যারা এ প্রজন্মে রাজনীতি করি আমাদের অনুভূতির নাম জয়নাল হাজারী। আজ বিদায়লগ্নে প্রমাণিত হয়েছে তিনি জনতার নেতা।

আরও বক্তব্য দেন- ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খুরশিদ আলম সুজন, ফেনীর জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, পুলিশ সুপার আবদুল্যাহ আল মামুন, জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বাসার মজুমদার তপন, পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন, উপজেলা চেয়ারম্যন শুসেন শীল, মরহুমের ছোট ভাই সাহাব উদ্দিন হাজারী, চাচাতো ভাই সাবেক পৌর মেয়র মোশাররফ হোসেন হাজারী মিয়া ও ভাতিজা সাফায়েত হোসেন লিটু হাজারী।মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে জয়নাল হাজারীর লাশ বহনকারী গাড়ি ফেনী পৌর শহরের মাস্টারপাড়া হাজারী বাড়িতে পৌঁছায়। এর ১০ মিনিট পর লাশ তার বাসভবন মুজিব উদ্যানে নেওয়া হয়।

এর আগে সকাল ১০টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। শ্রদ্ধা নিবেদনের পর জয়নাল আবেদীন হাজারীকে শেষ বিদায় জানান ঢাকাবাসী। তার লাশ বহনকারী গাড়ি রওনা দেয় ফেনীর উদ্দেশ্যে। সঙ্গে ছিল বহরও।

সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জয়নাল হাজারী। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠন শোক জানিয়েছে।

জয়নাল হাজারী ১৯৮৪ থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ফেনী-২ (সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ তিনি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত হন।