আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

‘লাঙল-ধানের শীষ দেশের মানুষকে কিছুই দিতে পারেনি’

news-image

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, লাঙ্গল-ধানের শীষ দেশের মানুষকে কিছুই দিতে পারেনি। তারা কোনো উন্নয়ন করেনি, তারা দেশের মানুষকে বিদ্যুৎ দিতে পারেনি। মুক্তিযোদ্ধা ভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা দিতে পারেনি। দেশের উন্নয়ন করেছেন শেখ হাসিনা। শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুরে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে নিরাপদ পানি সরবাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় দরিদ্র পরিবারের মাঝে গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এই ১২ বছরে শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা আর কোনো সরকার করেনি। দেশে অনেক বড় বড় নেতা এসেছিলেন, কিন্তু অবহেলিত মানুষের কল্যাণে জন্য কিছু করেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা করছেন। ধানের শীষ (বিএনপি) আর লাঙল (জাতীয় পার্টি) এরা দেশের মানুষের জন্য কী করেছে? একটি হাকম (বাশের সাঁকো) দিতে পারেনি।

এম এ মান্নান বলেন, সারা দেশে ঘরে ঘরে বিদ্যুৎ, গরিব মানুষের বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধাদের ভাতাসহ কোনো ধরনের ভাতা দিতে পেরেছে। যা কিছু বাংলাদেশে হয়েছে সবকিছু আওয়ামী লীগ সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন। আপনাদের কাছে অনুরোধ আপনারা দেশের উন্নয়নে যে নৌকায় কাজ করছে সেই ভরসা রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকার সঙ্গে থাকেন। দেশের উন্নয়ন হবে।
পরিকল্পনামন্ত্রী আরও বলেন, সরকার বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতি সফলতার সঙ্গে মোকাবিলা করে যাচ্ছে। দেশে-বিদেশে সম্মাননা পাচ্ছে। হাওর এলাকার পিছিয়ে পড়া মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। আমরা তার নির্দেশনায় হাওর অঞ্চলকে উন্নয়নের কাজ করছি। আর একটি ঘরেও নিরাপদ পানি ও ল্যাট্রিনের অভাব করতে হবে না।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিক আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, জগন্নাথপুর পৌর সভার প্যানেল মেয়র সাফরুজ ইসলাম, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আব্দুর রব সরকার প্রমুখ।

এ জাতীয় আরও খবর