আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

লালপুরে সুগার মিল শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ

news-image

বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের সমন্বয়ের নামে নাটোরের লালপুরের নর্থ বেঙ্গল সুগার মিলে নতুন করে অঙ্গীভুক্ত করার আদেশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শ্রমিক-কর্মচারীরা। সোমবার সকালে নর্থ বেঙ্গল সুগার মিলের কারখানার সামনে বিক্ষোভ মিছিল বের করেন তারা।

পরে বেলা ১১টার দিকে মিলের কেনক্যারিয়ার স্থলে সমাবেত হয়ে সমাবেশ করেন তারা।

এ সময় সেখানে বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, উত্তরবঙ্গ আখচাষি সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মিলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি খন্দকার শহিদুল ইসলাম, আব্দুর রউফ সরকার প্রমুখ।

সেখানে তারা দাবি করে বলেন, বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের নর্থ বেঙ্গল সুগার মিলে নতুন করে অঙ্গীভুক্ত করা যাবে না। সমন্বয়ের নামে মিলের শ্রমিক ও কর্মচারীদের ছাটাই করা বন্ধ রাখতে হবে। মিলের কোনো শ্রমিক ও কর্মচারীদের যেন বাদ না দেওয়া হয় এই দাবি জানান বক্তারা।

সমাবেশ থেকে ৭ সেপ্টেম্বর বিকাল ৪টায় মিল হাইস্কুলের শহীদ মিনার চত্বরে কর্মসূচি যোষণা করেন তারা। এদিকে মিলের নিরাপত্তার জন্য মিল এলাকায় আনসারের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ জাতীয় আরও খবর