আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি সারা দেশে, ব্যস্ত শিল্পীরা

সারা দেশে শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি। প্রতিটি মন্দিরে বা মন্ডপে প্রতিমা তৈরির কাজে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা।
করোনা মহামারীর ভয় কাটিয়ে এবছর নির্ভয়ে পূজার আয়োজনে মেতেছেন আয়েজকরাও। নীল-সাদা আকাশ, ভোরের আবছা কুয়াশা, শ্বেতশুভ্র কাশফুলের দোলা, বাতাসে শিউলী ফুলের ঘ্রাণ।

শরতে প্রকৃতির শোভনীয় এই রূপ। সঙ্গে নিয়ে আসছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। মৃৎ শিল্পীরা কাদা-মাটি, খড়-কাঠ সংগ্রহ শুরু করে, প্রতিমা তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন। সকাল থেকে রাত পর্যন্ত এই কর্ম ব্যস্ততা।

শিল্পীর হাতের নিপুণ ছোঁয়ায় তৈরি হচ্ছে প্রতিমা। এ বছর কুষ্টিয়ায় ২৫১টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হবে। তাই প্রতিমা শিল্পীদের পাশাপাশি দূর্গোৎসবকে সফল করতে আয়োজকরাও নিচ্ছেন নানা প্রস্তুতি। করোনার প্রকোপ না থাকায় এবছর প্রতিমা তৈরির কাজও বেশি বলে জানিয়েছেন প্রতিমা শিল্পীরা।

করোনা কমে আসায় এ বছর উৎসবমুখর আয়োজনে শারদীয় দূর্গোৎসব পালন হবে এমন প্রত্যাশা ভক্ত ও আয়োজকদের। বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদের কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক জয়দেব কুমার বিশ্বাস জানান এমনই তথ্য। আর জামালপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সিঙ্ক-সিদ্ধার্থ শংকর রায় জানান, জামালপুরে এবার ২১০টি মন্ডপে দুর্গাপূজা হবে। প্রতিমা তৈরির কাজ শেষের দিকে।

এ জাতীয় আরও খবর

মাটিকে গুরুত্ব দিয়ে খাদ্য উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী

নাশকতা মামলায় বিএনপির বদলে আ.লীগ নেতা আটক পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ দলীয় নেতাকর্মী

ধোপাজান নদীর বালু-পাথরের টাকা সিন্ডিকেটের পকেটে

পদ্মার চরে মাটি-বালু লুট চলছেই

শঙ্খ নদী থেকে বালু উত্তোলন, জরিমানা

চাঁঁদপুরের মেঘনা পাড়ের মাটি কাটায় ৪ জনকে দুই লাখ টাকা জরিমানা

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা আদায়

টাঙ্গাইলে চায়নার ডেইরি ফিডের জন্য নিশ্চিহ্ন হচ্ছে জমি ও শতাধিক বাড়ি

আমরা উন্নয়ন করি, আর বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী

চট্টগ্রামে ২৯ প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর

‘অনরা ক্যান আছন’, চট্টগ্রামে জনসভায় প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ২