আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শাহজাদপুরে র‌্যাবের অভিযানে ট্যাংকলরীসহ ভেজাল পেট্রোল-অকটেন জব্দ ঃ ৬ ব্যবসায়ী আটক

news-image

সুজন সরকার, সিরাজগঞ্জ :সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের গঙ্গাপ্রসাদ ও নুকালী এলাকার ৫টি অবৈধ ভেজাল জ¦ালানী তেল পেট্রোল-অকটেন তৈরীর কারখানায় সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন।
রবিবার বিকালে অভিযানকালে বিপুল পরিমাণ ভেজাল জ্বালানী তেল তৈরীর কেমিক্যাল ও সরঞ্জাম উদ্ধার করেছেন। এ ছাড়া একটি ট্যাংকলরীসহ ওই দুই কারখানায় তৈরী ১৫ হাজার লিটার ভেজাল পেটোল ও অকটেন জব্দ করেন।
এ সময় কারখানার মালিক-কর্মচারি ৬জনকে আটক করে। আটক ব্যক্তিরা হলো- শাহজাদপুর উপজেলার গঙ্গাপ্রসাদ গ্রামের হাকিম উদ্দিনের ছেলে ভেজাল পেট্রোল তৈরীর কারখানার মালিক হাসান মাহমুদ (৩১), দ্বাবাড়িয়া গ্রামের হাজী আবু তাহেরের ছেলে মহির উদ্দিন মোল্লা (৩০), তার সহযোগী গঙ্গাপ্রসাদ গ্রামের চাঁদ মুন্সির ছেলে শফিকুল মুন্সি (৩২), নবীর উদ্দিনের ছেলে ছোলায়মান মুন্সি (৩৫), ট্যাংকলরি চালক চাপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর গ্রামের মহসিন আলীর ছেলে আব্দুস ছামাদ (৩৫), একই উপজেলার তেতুলতলা গ্রামের গোলাম মোস্তফার ছেলে রবিউল ইসলাম (৩৫)।পরে ঘটনাস্থলেই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটকদের বিভিন্ন মেয়াতে সাজা দেওয়া হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শাহজাদপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া সুলতানা কারখানা মালিক মহির মোল্লাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।
এ ছাড়া অপর কারখানার মালিক হাসান মাহমুদ, ট্যাংকলরি চালক আব্দুস ছামাদ, রবিউল ইসলামকে ৬ মাস ও শফিকুল মুন্সি ও ছোলায়মান মুন্সিকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে শাহজাদপুর থানা পুলিশে সোপর্দ করেন।
শাহজাদপুর থানা পুলিশ তাদের সিরাজগঞ্জ জেলহাজতে পাঠিয়ে দেন। আটক ট্যাংকলরিটি শাহজাদপুর থানা হেফাজতে ও কারখানাগুলি সীলগালা করে দেন।
এ বিষয়ে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর ইন্সপেক্টর মোঃ সবুজ মিয়া জানান, শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি নৌবন্দওে অবস্থিত বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) অয়েল ডিপোর পাশে ঢাকা-পাবনা মহাসড়কের নুকালি ও গঙ্গাপ্রসাদ নামক স্থানের ৫টি কারখানায় দীর্ঘদিন ধরে এ ধরণের ভেজাল পেট্রোল ও অকটেন তৈরী করে উত্তরাঞ্চলের রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। ফলে এ ভেজাল তেল ব্যবহার করে প্রায়ই এ অঞ্চলের যানবহন বিকল হয়ে দূর্ঘটনায় পড়ছে ও ব্যাপক প্রাণহানী ঘটছে।
এ প্রতিরোধে ঐদিন অভিযান চালিয়ে হাসান মাহমুদের কারখানা থেকে একটি ট্যাংকলরীসহ সাড়ে ১৩ হাজার লিটার ভেজাল পেট্রোল ও অকটেন ও অন্য ৪টি কারখানা থেকে ৮০ ব্যারেল ভেজাল পেট্রোল-অকটেন জব্দ করা হয়।

এ জাতীয় আরও খবর

পল্লবী থানার ভেতর বিস্ফোরণ সন্ত্রাসীরা জঙ্গিদের ভাড়া করা?

জেকেজির দুই হাজার রিপোর্টে গরমিল, দ্রুতই অভিযোগপত্র

সাবেক সচিবের দখলে আস্ত চর

মানিকগঞ্জের শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা’র হস্তক্ষেপে আরিচায় লঞ্চে মটরসাইকেল পাড়াপাড় বন্ধ

কেন্দ্রীয় ঔষধাগারের তিন কর্মকর্তাকে কাল জিজ্ঞাসাবাদ করবেদুদক

সোনারগাঁয়ে নদী দখল করে অবৈধ সিসা তৈরির কারখানা

স্বাস্থ্যের ডিজি ও মন্ত্রীকে ঘিরে কৌতূহল!

স্বাস্থ্যমন্ত্রী-ডিজিকে ঘিরে বাইরে যখন ধোঁয়াশা, ভেতরে চলছে অস্থিরতা

হাতিয়ায় প্রাথমিকের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

আইএমইডি’র প্রতিবেদন ছোট প্রকল্পে বড় অনিয়ম

বাগেরহাটে অবৈধভাবে বালু তোলায় লাখ টাকা জরিমানা

করোনায় মৃতের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়েছে, সুস্থ ১,০৮,৭২৫