আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শাহজাদপুরে র‌্যাবের অভিযানে ট্যাংকলরীসহ ভেজাল পেট্রোল-অকটেন জব্দ ঃ ৬ ব্যবসায়ী আটক

news-image

সুজন সরকার, সিরাজগঞ্জ :সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের গঙ্গাপ্রসাদ ও নুকালী এলাকার ৫টি অবৈধ ভেজাল জ¦ালানী তেল পেট্রোল-অকটেন তৈরীর কারখানায় সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন।
রবিবার বিকালে অভিযানকালে বিপুল পরিমাণ ভেজাল জ্বালানী তেল তৈরীর কেমিক্যাল ও সরঞ্জাম উদ্ধার করেছেন। এ ছাড়া একটি ট্যাংকলরীসহ ওই দুই কারখানায় তৈরী ১৫ হাজার লিটার ভেজাল পেটোল ও অকটেন জব্দ করেন।
এ সময় কারখানার মালিক-কর্মচারি ৬জনকে আটক করে। আটক ব্যক্তিরা হলো- শাহজাদপুর উপজেলার গঙ্গাপ্রসাদ গ্রামের হাকিম উদ্দিনের ছেলে ভেজাল পেট্রোল তৈরীর কারখানার মালিক হাসান মাহমুদ (৩১), দ্বাবাড়িয়া গ্রামের হাজী আবু তাহেরের ছেলে মহির উদ্দিন মোল্লা (৩০), তার সহযোগী গঙ্গাপ্রসাদ গ্রামের চাঁদ মুন্সির ছেলে শফিকুল মুন্সি (৩২), নবীর উদ্দিনের ছেলে ছোলায়মান মুন্সি (৩৫), ট্যাংকলরি চালক চাপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর গ্রামের মহসিন আলীর ছেলে আব্দুস ছামাদ (৩৫), একই উপজেলার তেতুলতলা গ্রামের গোলাম মোস্তফার ছেলে রবিউল ইসলাম (৩৫)।পরে ঘটনাস্থলেই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটকদের বিভিন্ন মেয়াতে সাজা দেওয়া হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শাহজাদপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া সুলতানা কারখানা মালিক মহির মোল্লাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।
এ ছাড়া অপর কারখানার মালিক হাসান মাহমুদ, ট্যাংকলরি চালক আব্দুস ছামাদ, রবিউল ইসলামকে ৬ মাস ও শফিকুল মুন্সি ও ছোলায়মান মুন্সিকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে শাহজাদপুর থানা পুলিশে সোপর্দ করেন।
শাহজাদপুর থানা পুলিশ তাদের সিরাজগঞ্জ জেলহাজতে পাঠিয়ে দেন। আটক ট্যাংকলরিটি শাহজাদপুর থানা হেফাজতে ও কারখানাগুলি সীলগালা করে দেন।
এ বিষয়ে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর ইন্সপেক্টর মোঃ সবুজ মিয়া জানান, শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি নৌবন্দওে অবস্থিত বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) অয়েল ডিপোর পাশে ঢাকা-পাবনা মহাসড়কের নুকালি ও গঙ্গাপ্রসাদ নামক স্থানের ৫টি কারখানায় দীর্ঘদিন ধরে এ ধরণের ভেজাল পেট্রোল ও অকটেন তৈরী করে উত্তরাঞ্চলের রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। ফলে এ ভেজাল তেল ব্যবহার করে প্রায়ই এ অঞ্চলের যানবহন বিকল হয়ে দূর্ঘটনায় পড়ছে ও ব্যাপক প্রাণহানী ঘটছে।
এ প্রতিরোধে ঐদিন অভিযান চালিয়ে হাসান মাহমুদের কারখানা থেকে একটি ট্যাংকলরীসহ সাড়ে ১৩ হাজার লিটার ভেজাল পেট্রোল ও অকটেন ও অন্য ৪টি কারখানা থেকে ৮০ ব্যারেল ভেজাল পেট্রোল-অকটেন জব্দ করা হয়।

এ জাতীয় আরও খবর

পরীবাগে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক

৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ

আশুলিয়ায় তিন ফার্মেসীকে দুই লাখ টাকা জরিমানা, ভেজাল ঔষধ জব্দ

যুগান্তর ‘স্বজন সমাবেশ’ সাভার আহ্বায়ক সমর, সচিব সেলিম

সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

মানিকগঞ্জে নিষিদ্ধ পলিথিন আটক, হাইওয়ে পুলিশের দেয়া তথ্যে রহস্যের গন্ধ

ঢাকা সিটির ভোটগ্রহণ ১ ফেব্রুয়ারি

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু এসপিএল টি২০ টুর্নামেন্টের উদ্বোধন

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কুষ্টিয়া জেলা শাখার নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

উল্লাপাড়ার মোহনপুরে ট্রেনের তেল চুরি

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে না পারলে ডিসিদের চাকরি ছাড়তে বললেন হাইকোর্ট