আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শিক্ষার মানোন্নয়নে নজর দেওয়ার সময় এসেছে: শিক্ষামন্ত্রী

news-image

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এখন সময় এসেছে শিক্ষার মানোন্নয়নের দিকে নজর দেওয়ার। শিক্ষায় সবচেয়ে বেশি বিনিয়োগ করতে হবে। একই সঙ্গে শিক্ষকদের গবেষণায় আরও মনোযোগী হতে হবে।

শুক্রবার রাজশাহী কলেজের এইচএসসি অ্যালামনাইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এর আগে সকাল ৯টার দিকে কলেজের রবীন্দ্র-নজরুল চত্বর থেকে ঢাক-ঢোল, তবলা আর গানের তালে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মহানগরীর সোনাদীঘি মোড়, জিরোপয়েন্ট, আলুপট্টিসহ বিভিন্ন সড়ক হয়ে আবারও রাজশাহী কলেজ মাঠে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় রাজশাহী কলেজ এইচএসসি অ্যালামনাই পুনর্মিলনীর আহ্বায়ক ও কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহা. হবিবুর রহমান, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর-৪ আসনের এমপি আব্দুল কুদ্দুস, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের এমপি আদিবা আনজুম মিতা, সিনিয়র অ্যালামনাস ব্যাচ ১৯৪৭ এর ডা. এসএএ বারীসহ রেজিস্ট্রেশনকারীরা উপস্থিত ছিলেন। এছাড়া আয়োজনে ১৯৪৭ সাল থেকে শুরু করে প্রায় ৯ হাজার অ্যালামনাই সদস্য অংশ নেন।

পরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ সময় কলেজ অধ্যক্ষ মুহা. হবিবুর রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ অন্য অতিথিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, রাজশাহী কলেজে এলে মুগ্ধ হবে না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। ভাষা আন্দোলনের প্রথম মিছিল এই কলেজে হয়েছিলো, এখানে শহীদ মিনারও হয়েছিলো। শিক্ষার মানোন্নয়নে কাজ করছি। আমরা দেশের ১৩টি শতবর্ষী সরকারি কলেজকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তুলতে চাই।

দুই দিনের এ অনুষ্ঠানে থাকছে আলোচনা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক সন্ধ্যা, আতশবাজিসহ নানান আয়োজন। কলেজের প্রশাসনিক ভবনের আদলে তৈরি করা হয়েছে বিশালাকার মঞ্চ। রাতে এই মঞ্চ মাতাবেন জনপ্রিয় ব্যান্ড তারকা জেমস। এছাড়া আসবে ব্যান্ড দল চিরকুট। গাইবেন স্থানীয় শিল্পীরাও।

এ জাতীয় আরও খবর

সলঙ্গায় মুক্তিযোদ্ধার জায়গা দখলেরচেষ্টা ঃ থানায় অভিযোগ

প্রয়োজনে নিজের খাবার সবার সাথে ভাগ করে খাবঃ রমজান আলী

ভাইরাস সংক্রমন রোধে BIDA(বিডা) এবং মানিকগঞ্জ এইচডি’র যৌথ উদ্যোগে দ্বিতীয় দিন শহরজুরে জীবানুনাশক স্প্রে

সিরাজগঞ্জে পুলিশকে মারপিট : ৬ পুলিশ আহত তমিজউদ্দিন দইঘরের ২ স্বত্বাধিকারী গ্রেফতার

ভাইরাস সংক্রমণ রোধে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও মানিকগঞ্জ [এইচডি] শহরজুরে জীবাণুনাশক স্প্রে

সিরাজগঞ্জে সংক্রমন প্রতিরোধ আইন অমান্য করে বিক্রয় প্রতিনিধিদের অবৈধভাবে জমায়েত করায় লিভার ব্রাদার্স পরিবেশককে অর্থদন্ড

কুষ্টিয়ায় সীমিত পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস 

বিশ্বে করোনা মহামারীতে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে, ৩০০ কোটি মানুষ লকডাউনে

কার্যত ‘লকডাউনে’ ঢাকা

স্বাধীনতা দিবস উপলক্ষে শেখ হাসিনাকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

সিরাজগঞ্জে অষ্টম শ্রেনীর ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করলেন এসিল্যান্ড

কুষ্টিয়ায় ৭ মাসের শিশু আইসোলেশনে, পুরো বাড়ি লকডাউন