আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শিবচরে হত্যা মামলার আসামির ফাঁসির দাবিতে মানববন্ধন

news-image

শিবচরে কিশোর লাবিব (১৫) হত্যা মামলায় গ্রেফতারকৃত প্রধান আসামির ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট সংলগ্ন জুলহাস বেপারীকান্দি গ্রামের কাঁঠালবাড়ী-পদ্মাসেতুর সংযোগ সড়কে মানববন্ধনে অংশ নেয় এলাকাবাসী। এ সময় হত্যাকাণ্ডের প্রধান আসামি আটককৃত জুলফিকার মুন্সীর (৪২) ফাঁসিসহ অন্যান্য আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

মামলার বিবরণ ও স্থানীয় সূত্রে জানা যায়, চলতি বছরের মার্চ মাসের ২৮ তারিখ সন্ধ্যায় শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের জুলহাসবেপারী কান্দি গ্রামের মো. জুলহাস বেপারীর ছেলে মাদ্রাসা পড়ুয়া লাবিবকে সুমন ও কাওসার চোকদার নামের দুই যুবক ডেকে নেয়। পরে তাকে নিয়ে মোটরসাইকেলে করে বাংলাবাজার ঘাটের দিকে রওনা হয়। পথিমধ্যে মান্নান মোড়লের বাড়ি সংলগ্ন রাস্তার পাশে লুকিয়ে থাকা জুলফিকার মুন্সী, মোজ্জামেল মাদবরসহ আট থেকে দশ জনের একটি দল মোটরসাইকেলসহ লাবিবকে আটক করে। এ সময় মাথার পেছনে আঘাত করে লাবিবকে মাটিতে ফেলে দেয় আক্রমণকারীরা এবং এলোপাথারি পেটাতে থাকে। পরে জোরপূর্বক লাবিবের মুখে বিষাক্ত তরল পদার্থ ঢেলে মৃত্যু নিশ্চিত করে তারা।

স্থানীয়রা পরিস্থিতি টের পেয়ে লাবিবকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নেয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হলে লাবিবের মৃত্যু হয়। এই ঘটনায় ৩১ মার্চ তারিখ জুলফিকার মুন্সীকে প্রধান করে শিবচর থানায় হত্যা মামলা দায়ের করেন নিহত লাবিবের বাবা জুলহাস বেপারী। প্রায় ৫ মাস পর গত মঙ্গলবার (৩১ আগস্ট) ঢাকার কেরানিগঞ্জ থেকে প্রধান আসামি জুলফিকারকে জেলা গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে।

মানববন্ধনে বক্তারা বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান আসামিকে গ্রেফতার করা হয়েছে। তার পরিকল্পনাতেই লাবিবকে হত্যা করা হয়েছে। শিশু লাবিবকে হত্যা করে তার পরিবারকে দুর্বল করার উদ্দেশ্য নিয়েই পূর্ব পরিকল্পনা অনুযায়ী ডেকে নিয়ে এ হত্যাকাণ্ড ঘটায় সন্ত্রাসীরা। আমরা গ্রেফতারকৃত আসামির ফাঁসিসহ অন্য আসামিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, কাঁঠালবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগ নেতা হাজী মোতাহার হোসেন বেপারী, কাঁঠালবাড়ী ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি কামরুল হোসেন বেপারী, ইউনিয়ন যুবলীগের সভাপতি সালাহউদ্দিন মোল্লা, যুবলীগের সাধারণ সম্পাদক আতিক ফকির, রেজাউল করিম খান, নিহত লাবিবের বাবা জুলহাস বেপারীসহ নিহতের পরিবার ও এলাকাবাসী।

এ জাতীয় আরও খবর

ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

রিমান্ড শেষে কারাগারে রাগীব আহসান

বিদ্যালয়ের জমি বেদখল, দোকানের ছাদে পাঠদান

স্বর্ণালঙ্কারের জন্য খুন করা হয় সাবেক প্রধান শিক্ষককে

দুই ট্রেন মুখোমুখি, অল্পের জন্য রক্ষা পেলেন কয়েকশ যাত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ প্রদান

মানিকগঞ্জের শিবালয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ,উপকরণ ও বাইসাইকেল বিতরণ

ময়মনসিংহে পাচারের সময় ভিজিডির ৮৪ বস্তা চাল জব্দ

কয়েক সেকেন্ডেই তালা খোলে চক্রটি, টার্গেট কর্পোরেট অফিস

প্রতারণার ফাঁদে ফেলে শতাধিক গাড়ি চুরি, দুই প্রতারক গ্রেফতার

মিরপুরে এসএসসির ডুপ্লিকেট সার্টিফিকেট, আতংকে শিক্ষার্থীরা

করোনায় আরও ২৬ জনের মৃত্যু